শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

চট্টগ্রাম-৮ আসনে ১২০টি কেন্দ্র দখলের অভিযোগ বিএনপি প্রার্থীর

  |   সোমবার, ১৩ জানুয়ারি ২০২০ | প্রিন্ট

চট্টগ্রাম-৮ আসনে ১২০টি কেন্দ্র দখলের অভিযোগ বিএনপি প্রার্থীর

চট্টগ্রাম-৮ আসনের (বোয়ালখালী চান্দগাঁও) উপ-নির্বাচনে কেন্দ্র দখল, ভোটারদের বের করে দেওয়া ও সুষ্ঠু নির্বাচনের পরিবেশ দেখানোর জন্য নেতাকর্মীরা লাইনে দাঁড়িয়ে থাকাসহ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ তুলে চলমান নির্বাচন স্থগিত চেয়ে পুনরায় নির্বাচন দেওয়ার দাবি জানিয়েছে বিএনপি মনোনীত প্রার্থী আবু সুফিয়ান।

নির্বাচন চলাকালে সোমবার (১৩ জানুয়ারি) দুপুরে নির্বাচন কমিশনারের বরাবরে দেয়া এক লিখিত অভিযোগে এ দাবি জানান তিনি।

সুফিয়ান বলেন, ‘ইভিএম মেশিনে আঙ্গুলের পাঞ্চ নিয়ে ভোট কেন্দ্র থেকে বের করে দিয়ে ছাত্রলীগের সন্ত্রাসীরা নৌকায় ভোট দিচ্ছে। ইতোমধ্যে তারা ১৭০টি কেন্দ্রের মধ্যে অস্ত্রের মুখে ১২০টি কেন্দ্র দখল করে নিয়েছে।’

ক্ষমতাসীন দলের লোকেরা বিএনপির অনেক নেতাকর্মীকে মারধর করার পাশাপাশি ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করেছে বলেও অভিযোগ করেন তিনি।

এদিকে বেলা ১টায় নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি প্রার্থী আবু সুফিয়ান সাংবাদিকদের সামনে একই অভিযোগ তুলে ধরে চলমান নির্বাচন স্থগিত চেয়ে নির্বাচনের নতুন তারিখ ঘোষণার দাবি জানান।

তিনি বলেন, ‘ভোটাররা যেন ভোট দিতে না যায় সেজন্য ভয়ভীতি সৃষ্টি করা হয়েছে। ভোট কেন্দ্রে না যাওয়ার জন্য গত রাতে আমার এজেন্টদের হুমকি দেওয়া হয়েছে। যারা সকালে ভোট কেন্দ্রে যাচ্ছিলো তাদের অনেককে রাস্তায় মারধর করা হয়েছ।’

‘যারা সকল বাধা উপেক্ষা করে কেন্দ্রে গেছে, তাদের অনেককে বুথে প্রবেশ করতে দেওয়া হয়নি। আবার যারা বুথে প্রবেশ করেছে তাদেরকে বের করে দেয়া হয়েছে,’ যোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে মহানগর বিএনপি সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, ‘সবগুলো কেন্দ্রে সকাল থেকে ছাত্রলীগ-যুবলীগ দখল করে নিয়েছে। আমাদের লোকজনকে বের করে দেয়া হয়। প্রতিটি কেন্দ্রে ৪/৫শ ছাত্রলীগ যুবলীগ লাইন ধরে দাঁড়িয়ে থাকে, যাতে দেখানো হয় ভোট সুষ্ঠু হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘মোট ১৭০টি কেন্দ্রের মধ্যে ১২০টি কেন্দ্র থেকে ধানের শীষ প্রতীকের এজেন্টদের বের করে দিয়ে কেন্দ্র দখল করে নিয়েছে ওরা। বিষয়টি আমরা নির্বাচন কমিশনারকে লিখিত দিয়েছি।’

প্রসঙ্গত, সকাল ৯টা থেকে শুরু হওয়া চট্টগ্রাম-৮ (বোয়ালখালী ও নগরীর মোহরা, চান্দগাঁও, পাঁচলাইশ, পূর্ব ও পশ্চিম ষোলশহর) আসনের উপ-নির্বাচনে মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিএনপির সুফিয়ান ছাড়া অন্য প্রার্থীরা হলেন- চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদ, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) চেয়ারম্যান এস এম আবুল কালাম আজাদ, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফরিদ উদ্দিন, ন্যাপের বাপন দাশগুপ্ত ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ এমদাদুল হক।

নির্বাচন কমিশন সূত্র জানায়, মোট ৪ লাখ ৭৫ হাজার ৯৮৮ জন ভোটারের মধ্যে ২ লাখ ৪১ হাজার ৯২২ জন পরুষ এবং ২ লাখ ৩৪ হাজার ৭৪ জন নারী ভোটার রয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে নির্বাচিত হওয়া সংসদ সদস্য (এমপি) মঈন উদ্দিন খান বাদলের মৃত্যুর মধ্যে দিয়ে গত ৭ ডিসেম্বর চট্টগ্রাম-৮ আসনটি শূন্য হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:২১ | সোমবার, ১৩ জানুয়ারি ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com