সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

চকরিয়ায় পৌরসদরে আ.লীগ নেতা সাঈদীর বাড়িতে দুধর্ষ ডাকাতি, লাইসেন্সকৃত অস্ত্রসহ ২০লাখ টাকার মালামাল লুট

  |   রবিবার, ১৫ জুন ২০১৪ | প্রিন্ট

Picture Chakaria   15-06-2014

চকরিয়ায় বাড়ির দরজা ও জানালাসহ দেওয়াল ভেঙ্গে ভেতরে ডুকে আওয়ামীলীগ নেতা সাঈদীর বাড়ি থেকে মালামাল লুটে নিয়ে গেছে ডাকাতরা


 

জহিরুল ইসলাম, চকরিয়া:  কক্সবাজারের চকরিয়া পৌরসদরের আওয়ামীলীগ নেতা ও সাবেক কমিশনার ফজলুল করিম সাঈদীর বাড়িতে এক দুধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। শনিবার দিবাগত রাতে ৭-৮জনের মুখোশ পরিহিত ও অস্ত্রধারী ডাকাতদল পৌরশহরের চিরিঙ্গা বাসষ্টেশনের জনতা মার্কেটস্থ সাঈদীর বাড়ির পেছনের পর পর ১টি দরজা ও ১টি জানালাসহ দেওয়াল ভেঙ্গে বাড়ির ভেতরে ঢুকে দুই গৃহপরিচারিকাকে অস্ত্রের মুখে জিন্মি করে রেখে লুটে নিয়ে গেছে সাঈদীর লাইসেন্সকৃত একটি বন্দুকসহ প্রায় ২০লাখ টাকার মালামাল। ঘটনার পর গতকাল রোববার সকালে চকরিয়া থানার পুলিশ ঘটনাস্থল থেকে ৩ রাউন্ড গুলির খোসাসহ ডাকাতি করা মালামালের আলামত উদ্ধার করেছে।

আওয়ামীলীগ নেতা সাঈদীর মা সামসুন নাহার জানান, তার চোখের অপারেশন হওয়ায় গত ৮/৯দিন ধরে তিনি চট্টগ্রামে মেয়ের বাসায় ছিলেন। বাড়িতে ছিল দুই বৃদ্ধা গৃহপরিচারিকা আনোয়ারা বেগম (৫২) ও রশিদা বেগম (৬০)। ঘটনার দিন শনিবার দিবাগত রাত আনুমানিক একটার দিকে বাড়িতে কেউ না থাকার সুযোগে রান্না ঘরের দিকে পেছনের দরজা ভেঙ্গে ৭/৮জনের মুখোশ পরিহিত অস্ত্রধারী ডাকাতদল সাঈদীর বেডরুমের জানালা ভেঙ্গে ভেতরে ঢুকে। ওইসময় দুই গৃহপরিচারিকা ঘুম থেকে জেগে উঠে চেচামেচি শুরু করে।

এসময় ডাকাতরা তাদেরকে শাররীকভাবে মারধর করে অস্ত্রের ভয় দেখিয়ে পাশের রান্না ঘরে নিয়ে রশি ও কাপড় দিয়ে হাত, পা ও মুখ বেধেঁ আটকে রাখে। পরে দুই ঘন্টা ধরে বাড়িতে ডাকাতি শেষে সাঈদীর রুম থেকে লাইসেন্সকৃত একটি বন্দুক, একটি এলইডি টিভি, ইলেকট্রনিক্স সামগ্রী, স্বর্ণালংকার, জমির দলিল, মুল্যবান কাগজপত্র, কাপড়-চোপড় ও অন্যন্যা মালামালমহ প্রায় ২০লাখ টাকার মালামাল লুটে নিয়ে যায়।

ঘটনার সময় ডাকাতরা কয়েক রাউন্ড গুলি ফাঁকা বর্ষণ করেছে বলেও এলাকার পাশ্ববর্তী লোকজন জানিয়েছেন। তাৎক্ষনিক খবর পেয়ে চকরিয়া থানা পুলিশ রাতে সাড়ে ৩টার সময় ঘটনাস্থলে পৌছে মুখ, হাত ও পা বাধাঁ অবস্থা থেকে ২ গৃহপরিচালিকাকে উদ্ধার করেছে। চকরিয়া থানার পুলিশ ডাকাতির ঘটনাস্থল পরিদর্শন করে আলামত সংগ্রহ করেছে বলে জানা গেছে । পুলিশ ঘটনাস্থল থেকে ৩ রাউন্ড গুলির খোসা উদ্ধার করে নিয়ে গেছে।

প্রসঙ্গত: আওয়ামীলীগ নেতা সাঈদী একটি মামলায় গ্রেফতার হয়ে গত দেড়মাস ধরে কক্সবাজার জেলা কারাগারে বন্দি রয়েছেন। তার বৃদ্ধা মা অসুস্থ হওয়ায় চোখের অপারেশন করে গত ৮/৯দিনে চট্রগ্রামে মেয়ের বাসায় অবস্থান করেছে। ডাকাতির সময় সাঈদীর বাড়িতে ওই দু গৃহপরিচালিকা ছাড়া পরিবারের অন্য কোন সদস্য বাড়িতে ছিলনা বলে জানা গেছে।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাষ চন্দ্র ধর বলেন, গতকাল দুপুরে সাঈদীর বাড়িতে গিয়ে ঘটনা পরিদর্শন করা হয়েছে। তবে এব্যাপারে তার পরিবার থেকে এখনো অভিযোগ দেয়া হয়নি। অভিযোগ পেলে এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৩৮ | রবিবার, ১৫ জুন ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com