শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাড়ি বন্ধ না করে বিএনপিকে গণঅবস্থান করতে বলেছি: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১০ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

গাড়ি বন্ধ না করে বিএনপিকে গণঅবস্থান করতে বলেছি: ডিএমপি কমিশনার

রাস্তায় যান চলাচল বন্ধ না করে বিএনপিকে শান্তিপূর্ণভাবে গণঅবস্থান কর্মসূচি করার অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

আজ (১০ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের কার্যালয়ে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

ডিএমপি কমিশনার বলেন, ‘অনেকগুলো রাজনৈতিক দল গণঅবস্থান কর্মসূচি করার জন্য অনুমতি চেয়েছে। আমি বলেছি, যেহেতু আগামীকাল (বুধবার) লাখ লাখ মানুষ ঢাকা শহরে অফিসে যাতায়াত করবেন, সেজন্য যান চলাচল যেন বন্ধ না হয়। যান চলাচল বন্ধ না করে তাদের কর্মসূচি করার কথা বলেছি।

 

তিনি বলেন, সব রাজনৈতিক দলের রাজনৈতিক কর্মসূচির প্রতি শ্রদ্ধা রেখে আপনাদের (সাংবাদিক) মাধ্যমে দলগুলোকে অনুরোধ করছি, আগামীকাল একটি অফিসিয়াল ডে (কর্মদিবস)। লাখ লাখ লোক অফিসে যাতায়াত করবেন। তাই তাদের বিশেষভাবে অনুরোধ করেছি, তারা যেন কোনো প্রকার রাস্তা অবরোধ না করেন। বিশেষ করে যান চলাচল বন্ধ করে এবং জনদুর্ভোগ সৃষ্টি করে কোনো রাজনৈতিক কর্মসূচি যেন না করা হয়। তারা আইনের প্রতি শ্রদ্ধাশীল হবেন। তাহলে আমাদের তরফ থেকে সব ধরনের নিরাপত্তাসহ অন্যান্য সহযোগিতা পাবেন।

অনুমতি দেওয়ার বিষয়ে জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, যারা যারা অনুমতি চেয়েছেন, তাদের আমরা বলেছি- আপনারা ফুটপাতে বসে আপনাদের অবস্থান কর্মসূচি পালন করবেন। রাস্তা বন্ধ করে যেন জনগণের দুর্ভোগ না হয়, গাড়ি বন্ধ না হয়। সেই শর্তে তাদের অনুমতি দিয়েছি। যারা অনুমতি চেয়েছে, তাদেরই কেবল দেওয়া হয়েছে।

 

স্থান ঠিক করে দেওয়া হয়েছে কি না এবং তা অতিক্রম করলে কী ধরনের পদক্ষেপ নেবেন এমন প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, ‘আমি বলেছি, যান চলাচল স্বাভাবিক রাখতে হবে। যদি কোনো দল যান চলাচল স্বাভাবিক না রাখতে পারে, তাহলে দায়দায়িত্ব তারা বহন করবেন।’

 

এর আগে ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠক করেন বিএনপি নেতারা। সেখান থেকে বেরিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, আমরা ডিএমপি কমিশনারের সঙ্গে সফল আলোচনা করেছি। বিএনপির অবস্থান কর্মসূচি করতে প্রশাসনের পক্ষ থেকে আর বাধা নেই। আগামীকাল পূর্বনির্ধারিত যে কর্মসূচি তা সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত কেন্দ্রীয় কার্যালয়ের সামনে করা হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৫৩ | মঙ্গলবার, ১০ জানুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com