শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

খালেদার সঙ্গে বৈঠক : জনগণই আশা-আকাঙ্ক্ষার সরকার নির্বাচন করবে: পঙ্কজ

  |   বৃহস্পতিবার, ১৬ জানুয়ারি ২০১৪ | প্রিন্ট

khaleda-ponkoj
নিজস্ব প্রতিবেদক, 

ঢাকা: বাংলাদেশের জনগণই তাদের আশা-আকাঙ্ক্ষার  সরকার নির্বাচিত করতে পারবে বলে মনে করে  ভারত। ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনারের বরাত দিয়ে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন  বিএনপির ভাইস-চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী।

বৃহস্পতিবার রাত সোয়া আটটায় বিএনপির চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে বেগম খালেদা জিয়ার সঙ্গে  বৈঠক করেন ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার পঙ্কজ শরণ। প্রায় এক ঘণ্টার এই বৈঠক শেষে শমসের মবিন চৌধুরী সাংবাদিকদের কাছে বৈঠকের আলোচনা তুলে ধরেন।  

শমসের মবিন বলেন, “বৈঠকে হাইকমিশনার বলেছেন, ভারত বাংলাদেশের  মানুষের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলিত সরকারের  সঙ্গে থাকতে চায়। বাংলাদেশের মানুষই সিদ্ধান্ত নেবে, তারা কী ধরনের সরকার চায়। বাংলাদেশের   মানুষ তাদের আকাঙ্ক্ষা অনুযায়ী সরকার নির্বাচন করতে পারবে বলে ভারত মনে করে।”

শমসের মবিন জানান, বৈঠকে বেগম খালেদা জিয়া হাইকমিশনারকে বলেন, বিএনপি সব দেশের সঙ্গে সুসম্পর্ক চায়। তবে তা  হবে পারস্পরিক সমঝোতার ভিত্তিতে। ভারতের  সঙ্গে বর্তমানে যে সুসম্পর্ক বিরাজ করছে, বিএনপি ক্ষমতায় গেলেও এই সম্পর্ক বহাল থাকবে। জবাবে পঙ্কজ শরণ বলেন, “অতীতে বিএনপি ক্ষমতায় থাকাকালীন ভারত সরকারের সঙ্গে বাংলাদেশের  সম্পর্ক খুবেই বন্ধুত্বপূর্ণ ছিল। অতীতের মতো এখনো বিএনপির সঙ্গে ভারতের সুসম্পর্ক বহাল থাকবে।”

শমসের মবিন জানান, বৈঠকে হাইকমিশনার বেগম জিয়াকে ভারত সরকারের পক্ষ থেকে শুভেচ্ছা পৌঁছে দেন এবং  তার সুস্বাস্থ্য  কামনা করেন। বেগম জিয়া তাদের ধন্যবাদ জানান।এ ছাড়া বৈঠকে দুই দেশের দ্বিপক্ষীয় ও আঞ্চলিক বিষয় নিয়ে আলোচনা হয় বলে জানান বিএনপির ভাইস-চেয়ারম্যান।

বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান  ফারুক, রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন আহমেদ। ৫ জানুয়ারির নির্বাচনের পর এই প্রথম খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করলেন ভারতের হাই কমিশনার।  ভারতীয় হাইকমিশানের সঙ্গে বৈঠক শেষ হওয়ার পর বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ  করেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আর এ গনি, ড. আবদুল মঈন খান প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ২০:২০ | বৃহস্পতিবার, ১৬ জানুয়ারি ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com