শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কুয়াকাটা সৈকতে পর্যটকদের ঢল

  |   সোমবার, ০১ জানুয়ারি ২০১৮ | প্রিন্ট

কুয়াকাটা সৈকতে পর্যটকদের ঢল

পর্যটন কেন্দ্র সমুদ্র সৈকত কুয়াকাটায় পর্যটকদের ঢল নেমেছে। শীতের হিমেল হাওয়া গোধুলী লগ্নে বছরের শেষ সূর্যাস্তকে বিদায় আর নতুন বছরের প্রভাতের সূর্যোদয়কে স্বাগত জানাতে সৈকতে মিলন ঘটেছে প্রায় লাখো পর্যটকের। তবে আবাসিক সংকট, অতিরিক্তি ভাড়া আর খাবারের মূল্য বেশি রাখা নিয়ে অনেকের অসন্তোষ থাকলেও কুয়কাটার নিরাপত্তা আর আতিথেতায় মুগ্ধ পর্যটক।

স্থানীয় সূত্রে জানা গেছে, থার্টি ফাস্ট নাইট উদযাপন উপলক্ষে নানা বয়সী পর্যটকদের আগমনে রাখাইন মার্কেট, ঝিনুকের দোকান, খাবারঘর, চটপটির দোকানসহ ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে কেনাকাটার ধুম পরেছে। ইংরেজী নতুন বছরকে বরণ করতে দূরদূরান্ত থেকে ছুটে আসা ভ্রমণ পিপাসু পর্যটকদের উন্মাদনায় পুরো সৈকত জুড়ে আনন্দময় পরিবেশ বিরাজ করছে। হোটেল মোটেলগুলো বুকিং রয়েছে।

সৈকত লাগোয়া নারিকেল বাগান, ইকোপার্ক, ইলিশপার্ক, জাতীয় উদ্যান, শ্রীমঙ্গল বৌদ্ধ বিহার, সীমা বৌদ্ধ বিহার, সুন্দরবনের পূর্বাঞ্চল খ্যাত ফাতরার বনাঞ্চল, ফকির হাট, গঙ্গামতি, কাউয়ার চর, লেম্বুর চর, শুটকি পল্লী ও কুয়াকাটার জিরো পয়েন্টে শিশু কিশোর যুবক যুবতীসহ নানা বয়সী পর্যটকদের পদচারণায় এখন মুখরিত। এদিকে পর্যটক ও দর্শনার্থীদের নিরাপত্তায় ট্যুরিষ্ট পুলিশের পাশাপাশি মহিপুর থানা পুলিশের বিভিন্ন পয়েন্টে টহল রয়েছে।

ঢাকার ব্যবসায়ী আরিফ আহসান জানান, দু’দিন আগে আমরা কুয়াকাটা এসেছি। এ স্থানটি দেখার মত। এখানেই আমরা থার্টি ফার্ষ্ট নাইট উদযাপন করেছি। ওম্মে তামিমা বিথি জানান, সৈকতে আন্দন উল্লাস করে বন্ধুদের সাথে থার্টি ফাস্ট নাইট উদযাপন করেছি।

কুয়াকাটা হোটেল ঢেউয়ের পরিচালক আণোয়ার হোসেন আনু জানান, রেকর্ড সংখ্যক পর্যকদের আগমন ঘটেছে। তবে বেশির ভাগ পর্যটক ছিলো শিক্ষা সফরে আসা।

কুয়াকাটা ইলিশ পার্কের ব্যবস্থাপনা পরিচালক রুমান ইমতিয়াজ তুষার জানান, বছরকে বিদায় জানাতে দেশ বিদেশের পর্যটকরা সৈকতে জমায়েত হয়েছে। এই দিনে ইলিশ পার্কটি সৃষ্টি হয়েছে। তাই আমাদের পার্কের ভিতরে কেক কাটা বর্ষপূর্তির আয়োজন করেছি। এছাড়া পর্যটকদের জন্য বিশেষ ছাড়ও রয়েছে বলে তিনি জানিয়েছেন।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. জহিরুল ইসলাম জানান, থার্টি ফার্স্ট নাইট উদযাপনে দেশের বিভিন্ন স্থান থেকে পর্যটক এখানে এসেছে। দর্শনীয় স্থানসহ পর্যটকদের নিরাপদ ভ্রমণে ট্যুরিস্ট পুলিশ ও নৌ-পুলিশের পক্ষ থেকে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা দেয়া হচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ০৬:২১ | সোমবার, ০১ জানুয়ারি ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com