রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কমর উদ্দিনের জানাজায় তারেক রহমান এসেছিল চুপিসারে ! ::: ৫ম জানাযা শেষে বিয়ানীবাজারেই দাফন করা হবে

  |   বৃহস্পতিবার, ২৮ এপ্রিল ২০১১ | প্রিন্ট




লন্ডন প্রতিনিধি :

কমর উদ্দিনের মৃত্যুর পর পরই নেতাকর্মীদের মাঝে আশা সঞ্চার হয়েছিল তারেক রহমানকে হয়তো এবার প্রকাশ্যে দেখা যাবে। গত দুইদিন ধরে গুঞ্জন চলছিল তারেক রহমান প্রকাশ্যে কমর উদ্দিনের জানাযায় অংশগ্রহণ করবেন। জানাযা শুরু হওয়ার আগে আজ দুপুর সাড়ে বারোটায় যুক্তরাজ্য বিএনপি‘র সাংগঠনিক সম্পাদক কয়সর আহমদও নিশ্চিত ছিলেন না তারেক রহমানের অংশগ্রহণ নিয়ে। তবুও যুক্তরাজ্য ও ইউরোপের বিভিন্ন প্রান্ত থেকে বিএনপি দলীয় নেতাকর্মীরা আসতে থাকে কমর উদ্দিনের জানাযায় অংশগ্রহণ ও তারেক রহমানের সাথে সাক্ষাতের সুযোগ লাভের আশায়।

বিএনপি’র কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও যুক্তরাজ্য বিএনপি’র সভাপতি কমর উদ্দিনের দ্বিতীয় নামাজে জানাজা বুধবার বাদ জোহর ইস্ট লন্ডন মসজিদে হয়েছে । জানাজায় ব্রিটেনের বিভিন্ন এলাকা থেকে আসা বিপুল সংখ্যক মানুষের সমাগম ঘটে।

জানাযায় তারেক রহমান আসছেন – এই খবর ছড়িয়ে পড়লে স্থানীয় বাংলা মিডিয়ার সাংবাদিকরা দুপুর থেকেই মসজিদে গিয়ে অবস্থান নেন।
ইমামতি করেন মাওলানা আব্দুল কাইয়ুম । নামাজা শুরু একটু আগেই তারেক রহমান এসে জামাতের প্রথম সারিতে অবস্থান নেন। এ সময় তার সাথে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মেয়র ও ডেপুটি মেয়রসহ বিএনপি‘র ২/১ জন সিনিয়র নেতাকেও দেখা যায়। লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি মাহবুবুল আলমও অংশ নেন। ইমাম নামাজ শুরু করেন। জানাজা শুরুর আগে মরহুম কমর উদ্দিনের ভাই উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তৃতায় মরহুমের জন্যে সবার দোয়া কামনা করেন । জানাজা শেষ হওয়ার সাথে সাথে মসজিদের পেছন-দরজা দিয়ে তারেক রহমান সবার চোখের আড়াল হয়ে যান ।
এর আগে মঙ্গলবার মিডল্যান্ডের এডউইন অ্যান্ড হ্যারিস ফিউনারেল সার্ভিস থেকে মরহুম কমর উদ্দিনের মরদেহ বার্মিংহাম কভেন্ট্রি রোড জামে মসজিদে আনা হয়। সেখানে বাদ আছর প্রথম নামাজে জানাজা শেষে তার মরদেহ মঙ্গলবার রাতেই লন্ডন নিয়ে আসা হয়। রাতে মরদেহ লন্ডন হাজি তাসলিম ফিউনারেল সার্ভিসে রাখা হয়। হুপিটস এডউইন ফিউনারেল সার্ভিসে থাকাকালে কমর উদ্দিনের মরদেহ দেখতে গিয়েছিলেন তারেক রহমান। সেখান থেকে লন্ডনে এসে কমর উদ্দিনের বাসভবনে গিয়েও তিনি মরহুমের পরিবার পরিজনদের দেখা করেন।

যুক্তরাজ্য বিএনপির সিনিয়র সহ-সভাপতি মিয়া মনিরুল আলম জেসিডি নোয়াপাড়া প্রতিনিধিকে বলেন, আগামীকাল বৃহস্পতিবার কমর উদ্দিনের পরিবার সহ তিনি কমর উদ্দিনের মরদেহ নিয়ে লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে ঢাকা হয়ে সিলেটের উদ্দেশ্যে রওনা দিবেন। শুক্রবার মরদেহ ঢাকা পৌঁছলে সেখানে তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। ঐদিনই সিলেটে নিয়ে যাওয়া হবে তার মরদেহ। সেখানে হবে চতুর্থ জানাজা। এরপর সিলেটের বিয়ানীবাজারে গ্রামের বাড়িতে হবে ৫ম জানাজা। এরপর সেখানেই পারিবারিক গোরস্তানে তাকে দাফন করা হবে।

ফ্রান্স বিএনপি‘র সভাপতি আহসানুল হক বুলু বলেন, কমর উদ্দিনের মতো একজন ত্যাগী নেতাকে হারিয়ে আমরা সত্যিই মর্মাহত। তার আত্মার মাগফেরাত কামনা করি।
For News : news@shadindesh.com
Facebook Comments Box
advertisement

Posted ২২:৪২ | বৃহস্পতিবার, ২৮ এপ্রিল ২০১১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com