রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কমরউদ্দিনের প্রতি খালেদা জিয়াসহ সহকর্মীদের শেষ শ্রদ্ধা : আজ গ্রামের বাড়িতে দাফন

  |   শুক্রবার, ২৯ এপ্রিল ২০১১ | প্রিন্ট

 
বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও যুক্তরাজ্য বিএনপির সভাপতি কমর উদ্দিনের লাশে শেষ শ্রদ্ধা জানিয়েছেন দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ দলীয় সহকর্মীরা। গতকাল শুক্রবার বিকাল ৫টা ২০ মিনিটে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শ্রদ্ধা নিবেদন শেষে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। হাজার হাজার মানুষের অংশগ্রহণে দলের দুঃসময়ের এই ত্যাগী নেতার রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। রাতেই তার লাশ বিয়ানীবাজারে নিজ বাড়িতে নিয়ে যাওয়া হয়েছে। আজ সকাল ১১টায় বিয়ানীবাজার উপজেলা সদরে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তার নিজ গ্রামে বেলা আড়াইটায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।
গত ২২ এপ্রিল কমর উদ্দিন লন্ডনের বার্মিংহামে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। গতকাল শুক্রবার বিকেলে তার লাশ ঢাকায় আনা হয়। লন্ডন প্রবাসী কমর উদ্দিন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের উন্নত চিকিত্সার খোঁজ-খবর রাখতেন।
গতকাল বিকাল পৌনে ৫টায় বিমানবন্দর থেকে কমর উদ্দিনের লাশ বিএনপি কার্যালয়ের সামনে নিয়ে আসা হয়। এসময়
ফকিরাপুল মোড় থেকে কাকরাইল নাইটিংগেল মোড় পর্যন্ত সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। দলের হাজার হাজার নেতাকর্মী প্রিয় সহকর্মীকে শেষ শ্রদ্ধা জানাতে ভিড় জমান।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পর্যায়ক্রমে বিএনপির জাতীয় নির্বাহী কমিটি, জাতীয়তাবাদী যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, শ্রমিক দল, কৃষক দল, মুক্তিযোদ্ধা দল, তাঁতী দল, জাসাস, জিয়া পরিষদ, জিয়া ব্রিগেড, জিয়া সেনা, জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফোরামসহ বিভিন্ন সংগঠনের নেতারা মরহুমের প্রতি শ্রদ্ধা জানান।
এরপর দলীয় কার্যালয়ের সামনে জানাজা ও দোয়া অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যের মধ্যে অংশ নেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, এম কে আনোয়ার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান ও ঢাকার মেয়র সাদেক হোসেন খোকা, এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, চেয়ারপার্সনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, এএসএম আবদুল হালিম, আবদুল মান্নান, যুগ্ম-মহাসচিব আমানউল্লাহ আমান, বরকত উল্লাহ বুলু, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, রুহুল কবির রিজভী, মো. শাহজাহান, চেয়ারপার্সনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল, সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী, কেন্দ্রীয় নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন-নবী খান সোহেল, আবদুল লতিফ জনি, সাইফুল আলম নীরব, এম এ মালেক, মীর সরফত আলী সফু, শফিউল বারী বাবু, সুলতান সালাহউদ্দিন টুকু, তকদীর হোসেন জসীম, অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, রফিক শিকদার, সেলিমুজ্জামান সেলিম, আবদুল কাইয়ুম, আমিরুল ইসলাম আলীম, শহিদুল ইসলাম বাবুলসহ বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী।
জানাজার আগে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও যুক্তরাজ্য বিএনপির সভাপতি আলহাজ কমর উদ্দিন দলের দুঃসময়ে পাহাড়ের মতো দাঁড়িয়ে দলকে আগলে রেখেছেন। কমর উদ্দিন জিয়া পরিবারের দুঃসময় বিশেষ করে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের দুঃসময়ে তার পাশে দাঁড়িয়ে দলের জন্য বিশেষ অবদান রেখেছেন।
For News : news@shadindesh.com
Facebook Comments Box
advertisement

Posted ২১:২৯ | শুক্রবার, ২৯ এপ্রিল ২০১১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com