শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

এবার শহীদ মিনারে ফুল দিতে হলে লাগবে টিকা সনদ

  |   বুধবার, ১৬ ফেব্রুয়ারি ২০২২ | প্রিন্ট

এবার শহীদ মিনারে ফুল দিতে হলে লাগবে টিকা সনদ

কিছু দিন পরই মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এ দিনে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে দেশের বিভিন্ন স্থান থেকে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত হয় শহীদ মিনারে। দেশের করোনা পরিস্থিতি বিবেচনা করে এবার শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসা ব্যক্তিদের করোনা টিকার সনদ সঙ্গে রাখতে হবে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী।

 

এবারের অমর একুশে ফেব্রুয়ারি উদযাপনের লক্ষ্যে বুধবার কেন্দ্রীয় সমন্বয় কমিটি এবং বিভিন্ন উপ-কমিটির যৌথসভা অনুষ্ঠিত হয়। ভার্চুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত হওয়া এ সভা শেষে এসব তথ্য জানান তিনি। এ সভায় সভাপতিত্ব করেন ঢাবির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুণ্ণ রেখে সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ পালনে সংশ্লিষ্ট সবার সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, করোনায় কেন্দ্রীয় শহীদ মিনারে জনসমাগম এড়াতে এ বছর সবাইকে সচেতন থাকতে হবে। যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ, সামাজিক দূরত্ব বজায় ও মাস্ক পরিধান করতে হবে। এছাড়া, শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর উদ্দেশে আগত সবার টিকা সনদ থাকতে হবে।

এ সভায় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, অমর একুশে উদযাপন কেন্দ্রীয় সমন্বয় কমিটির সমন্বয়কারী ও ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, যুগ্ম-সমন্বয়কারী ও শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমান, যুগ্ম সমন্বয়কারী ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়াসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন উপ-কমিটির আহ্বায়ক ও সদস্য সচিব।

সভায় যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের সার্বিক প্রস্তুতি নিয়ে আলোচনা করা হয়। বিভিন্ন উপ-কমিটির কার্যক্রম পর্যালোচনা করা হয়। অমর একুশে উদযাপনের সার্বিক প্রস্তুতিতে সভায় সন্তোষ প্রকাশ করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:২৩ | বুধবার, ১৬ ফেব্রুয়ারি ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com