শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

এবারের আইপিএল নিলামও অনুষ্ঠিত হবে দুই দিন ধরে

  |   বুধবার, ০৭ নভেম্বর ২০১৮ | প্রিন্ট

এবারের আইপিএল নিলামও অনুষ্ঠিত হবে দুই দিন ধরে

স্পোর্টস ডেস্ক : আগামী বছরে ভারতে অনুষ্ঠিত হবে লোকসভা নির্বাচন। সে কারণে এখনো নিশ্চিত হয়নি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২০১৯ আসরের ভেন্যু। তবে ধারণা করা হচ্ছে ভারত ছাড়া অন্য কোথাও আয়োজন করা হতে পারে এবারের আইপিএল। কিন্তু তার আগে তো দরকার খেলোয়াড় কেনা-বেচা অর্থাৎ নিলাম। সেই নিলামের দিনক্ষণ জানিয়েছে আইপিএল কমিটি। আগামী ডিসেম্বরের ১৭ ও ১৮ তারিখ অনুষ্ঠিত হবে আইপিএলে নিলাম।

তবে আইপিএল ভারতে অনুষ্ঠিত হবে কি না তা নিয়ে এখনও কোনও স্পষ্ট ঘোষণা আসেনি। তার পুরোটাই নির্ভর করছে ভারতের লোকসভা নির্বাচনের উপর। সেক্ষেত্রে পুরো টুর্নামেন্ট হতে পারে দক্ষিণ আফ্রিকা বা সংযুক্ত আরব আমিরাতে। অথবা এমনও হতে পারে টুর্নামেন্টের কিছু ম্যাচ ভারতে আর কিছু ম্যাচ হতে পারে দেশের বাইরে।

আইপিএল নিলামের তারিখ ঘোষণায় এবার কিছু পরিবর্তন আনার ইঙ্গি দিয়েছে কমিটি। এই বছর প্রতিটা দল থেকে তুলনামূলক কমসংখ্যক ক্রিকেটারকে নিলামে তোলা হবে। ফলে নিলাম নিয়ে তেমন কোনো ঢাকঢাক গুড়গুড় হওয়ার কথা নয়। অন্যবারের মতো এবার কিন্তু আইপিএল নিলাম নিয়ে হইচই হওয়ার কথা নয়। কিন্তু আইপিএল কমিটি তবুও দু’দিনের নিলাম পর্ব রাখতে চাইছে। আর সেই জন্য ১৭ ও ১৮ ডিসেম্বর আইপিএলের নিলাম-পর্ব ঘোষণা করেছে আইপিএল কমিটি।

এর আগে ২০০৯-এ গোটা আইপিএল আয়োজিত হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। তারপর ২০১৪ আইপিএলে কিছু ম্যাচ আয়োজিত হয় সংযুক্ত আরব আমিরাতে। এবারও সেরকমই পরিস্থিতি তৈরি হওয়ার মুখে। ইতিমধ্যে দক্ষিণ আফ্রিকা ও সংযুক্ত আরব আমিরাত ক্রিকেট বোর্ডের তরফেও আইপিএল আয়োজনের ইচ্ছাপ্রকাশ করা হয়েছে। তার উপর ভেন্যু জানার আগে নিলামের তারিখ ঘোষণা হওয়ায় কোনও কোনও ফ্র্যাঞ্জাইজির কর্তারা অসন্তোষ প্রকাশ করেছেন। জিনিউজ

Facebook Comments Box
advertisement

Posted ২২:০২ | বুধবার, ০৭ নভেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com