শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

এখন তো দিনের ভোট রাতে হয়: রিজভী

  |   সোমবার, ৩১ আগস্ট ২০২০ | প্রিন্ট

এখন তো দিনের ভোট রাতে হয়: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, শেখ হাসিনা আমাদের চিরাচরিত ভোট, নির্বাচন, গণতন্ত্র এটা পাল্টে দিয়েছেন। এখন তো দিনের ভোট রাতে হয়। ভোটকেন্দ্রে ভোটারদের পরিবর্তে বিচরণ করে চতুষ্পদী প্রাণী। এগুলোর ঐতিহ্য তৈরি করেছে আওয়ামী লীগ।

সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে পাবনা-৪ আসনের উপ-নির্বাচনে দলের মনোনয়নপ্রত্যাশী হাবিবুর রহমান হাবিব মনোনয়ন ফরম জমা দেওয়ার সময় উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী আহমেদ বলেন, পাবনায় কতটুকু সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন হবে সেটা বলা খুব মুশকিল। আমাদের প্রার্থী যিনিই নমিনেশন পাবেন তিনি শেষ দিন পর্যন্ত লড়াই করবেন।

তিনি বলেন, রাষ্ট্রশক্তি, রাষ্ট্রযন্ত্র পুরোটাই ব্যবহার করা হয় ভোটের বিরুদ্ধে। সিস্টেমটা হয়, ভোটের একটা তারিখ থাকে, কিন্তু ভোটের দিন ভোটের বিরুদ্ধে পুরোটাই রাষ্ট্রশক্তিকে ব্যবহার করা হয়। আইন-শৃঙ্খলা বাহিনী সম্পূর্ণ প্রস্তুত থাকে সরকার যেটা চায় সেটা পরিপূর্ণ করার জন্য।

‌‘বিএনপি নির্বাচনে হারার আগেই হেরে যায়’- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপির এ শীর্ষ নেতা বলেন, আমরা যদি হারার আগেই হেরে যাই, তাহলে উনারা কেন রাষ্ট্রক্ষমতাকে কব্জা করেন? ওনারা পরাজিত হওয়ার আগেই নিজেদের বিজয়ী ঘোষণা করেন কেন? জনগণ কী রায় দেবেন সেটার অপেক্ষা না করে নিজেদের আগেই বিজয়ী ঘোষণা করেন। ওই পদ্ধতিগুলো অবলম্বন করে অর্থাৎ দিনের ভোট রাতে করে অথবা ভোটারদের ভোটকেন্দ্রে না আসতে দিয়ে তারা আগেই যেটা সেট করে রাখেন, যাদের বিজয়ী করবে তাদের দলের লোককে সেটা করে রাখেন।

তিনি আরো বলেন, ২০০৯ সালের পর থেকে জাতীয় সংসদ নির্বাচন, স্থানীয় সরকার নির্বাচনগুলোতেও একই কাজ করে আসছে। ওনারা যাদের নমিনেশন দেবেন সেইতো এমপি। ওনাদের তো ভোটের দরকার নেই।

রিজভী বলেন, দুপুর ২টা পর্যন্ত ফরম জমা নেওয়া হয়েছে। বিকেল ৫টায় গুলশান কার্যালয়ে সাক্ষাৎকার নেওয়ার পর সন্ধ্যা ৬টার মধ্যে জানা যাবে কাকে দল মনোনয়ন দেবে।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:১০ | সোমবার, ৩১ আগস্ট ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com