শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসলামী সংগঠনকে এগিয়ে নিতে হলে থাকতে হবে কোরআন সুন্নাহ ভিত্তিক মিশন ও ভিশন- পীর ছাহেব: ফান্দাউক দরবার শরীফ।

  |   রবিবার, ০৬ সেপ্টেম্বর ২০২০ | প্রিন্ট

ইসলামী সংগঠনকে এগিয়ে নিতে হলে থাকতে হবে কোরআন সুন্নাহ ভিত্তিক মিশন ও ভিশন- পীর ছাহেব: ফান্দাউক দরবার শরীফ।

ইসলামী সংগঠনকে এগিয়ে নিতে হলে থাকতে হবে কোরআন সুন্নাহ ভিত্তিক মিশন ও ভিশন- পীর ছাহেব: ফান্দাউক দরবার শরীফ।

বাংলাদেশ আঞ্জুমানে ইসলামী ছাত্রমহল ২০২০-২২ সেশনের কেন্দ্রীয় কমিটি গঠিত ও শপথ গ্রহণ অনুষ্ঠিত । 

কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কর্তৃক প্রকাশিতঃ
ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের প্রতিষ্ঠিত ও পরিচালিত সংগঠন বাংলাদেশ আঞ্জুমানে খাদিমুল ইসলামের অঙ্গ ছাত্র সংগঠন গত ০৫ অক্টোবর, রোজ রবিবার কেন্দ্রীয় কার্য্যালয় ফান্দাউক দরবার শরীফ প্রাঙ্গনে বাংলাদেশ আঞ্জুমানে ইসলামী ছাত্রমহলের ২০২০-২২ সেশনের ৫১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি গঠন ও শপথ গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপ¯ি’ত ছিলেন, ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের পীর ও বাংলাদেশ আঞ্জুমানে খাদিমুল ইসলামের আমীর এবং বাংলাদেশ আঞ্জুমানে ইসলামী ছাত্রমহলের প্রতিষ্ঠাতা শাহসূফী মাওলানা মুফতি সৈয়দ সালেহ আহম্মেদ মামুন আল হোসাইনী,
তিনি বলেন, একটি ইসলামী সংগঠনকে এগিয়ে নিতে হলে থাকতে হবে কোরআন সুন্নাহ ভিত্তিক ইসলামী ভিশন ও মিশন। এতে করে ছাত্র সমাজকে ইসলামী শরীয়াহ মোতাকে তাদের চরিত্র গঠন ও কোরআন সুন্নাহ মোতাবেক ইসলামকে প্রতিষ্ঠিত করায় হবে সংগঠনের মূল উদ্দেশ্য। ছাত্র ও যুব সমাজকে আদর্শের প্রতিক হিসেবে এবং ছাত্র ও যুব সমাজ যেন সংঘবদ্ধ ভাবে ইসলামের সৈন্য হয়ে বাতিলের যাবতীয় ষড়যন্ত্রের মোকাবেলা করতে পারে সেভাবে গড়ে তুলতে হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আঞ্জুমানে খাদিমুল ইসলামের নায়েবে আমীর মাওলানা মুফতি সৈয়দ মঈনুদ্দীন আহমাদ আল হোসাইনী বলেন, পীর ছাহেব হুজুরের দূরর্দশী নেতৃত্বের ফলে বাংলাদেশ আঞ্জুমানে খাদিমুল ইসলামের কার্যক্রম এগিয়ে যাচ্ছে দ্রুত গতিতে সেই সাথে তিনি একান্তভাবে ছাত্র সংগঠনের প্রয়োজনীয়তা অনুভব করলে। ২০১২ সালে বাংলাদেশ আঞ্জুমানে খাদিমুল ইসলামের নেতৃবৃন্দের সাথে পরামর্শ সভা করে ছাত্র সংগঠন প্রতিষ্ঠা করেন। যার নাম করণ করেন, বাংলাদেশ আঞ্জুমানে ইসলামী ছাত্রমহল। এ মহলের উদ্দেশ্য হল ছাত্র ও যুব সমাজকে ইসলামের সু-শীতল ছায়াতলে নিয়ে আসা এবং যুব সমাজকে ইসলামী আদর্শে আদর্শবান করার মাধ্যমে ইসলামের সকল বিরোধী কার্যক্রমের মূলোৎপাটন করে সমাজ ও দেশের মধ্যে ইসলামী আদর্শের জোয়ার বয়ে দেয়া এবং নিজেকে আদর্শ নাগরিক ও ইসলামের সৈনিক হিসেবে গড়ে তোলা। উপ¯ি’ত ছিলেন, বাংলাদেশ আঞ্জুমানে যুব খাদিমুল ইসলামের সেক্রেটারী মাওলানা সৈয়দ আশরাফ হোসাইন শামীম, সহসভাপতি মাওলানা সৈয়দ জাকারিয়া আহম্মেদ আল হোসাইনী, হাফেজ রায়হানুল ইসলাম মাছুমীসহ প্রমুখ।

পরে ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের পীর ও বাংলাদেশ আঞ্জুমানে খাদিমুল ইসলামের আমীর এবং বাংলাদেশ আঞ্জুমানে ইসলামী ছাত্রমহলের প্রতিষ্ঠাতা শাহসূফী মাওলানা মুফতি সৈয়দ সালেহ আহম্মেদ মামুন আল হোসাইনী কতৃক মনোনিত মাওলানা সৈয়দ আবু বকর সিদ্দিক আল হোসাইনীকে সভাপতি, মাওলানা সৈয়দ বাকের মস্তোফা আল হোসাইনী, মাওঃ সৈয়দ সালমান ফার্সী, সৈয়দ মিজবাহ উদ্দিন রায়হান, মোঃ রফিকুল ইসলাম ফয়সল ও মোঃ আব্দুল কুদ্দুছ পলাশকে সহ সভাপতি, মাওলানা মুফতি শাহ আলম মাছুমীকে সাধারাণ সম্পাদক, মাওঃ কবির আহম্মেদ ভূইয়া ও মাওঃ নাবিদুল ইসলাকে যুগ্ন সাধারণ সম্পাদক, রায়হান আহম্মেদ সম্রাটকে সাংগঠনিক সম্পাদক, আব্দুর নূর ও মাওঃ উসমান গণিকে সহ সাংগঠনিক, মাওঃ আক্তারুজ্জামানকে প্রচার সম্পাদক, জহিরুফ ইসলাম, ইমরান ও রিফাত সহ প্রচার সম্পাদক, মাওঃ মিজবাহ উদ্দিন ভূইয়াকে অর্থ সম্পাদক, রবিউল ইসলমকে সহ অর্থ সম্পাদক, মোঃ তরিকুল ইসলামকে সাংস্কৃতিক সম্পাদক, মোহাম্মদ জালালকে তথ্য ও প্রযুক্তি সম্পাদক, সৈয়দ মোজাম্মেল হক মাছুমীকে সমাজ সেবা সম্পাদক, মোঃ নুরুল আমীন মাছুমীকে দপ্তর সম্পাদক, মোঃ আবু জাফরকে আইন সম্পাদক, সৈয়দ ত্বহাকে স্বাস্থ্য বিষয়ক সম্পাদক, মোঃ জহিরুল ইসলামকে কর্মসূচী বিষয়ক সম্পাদকসহ বিভিন্ন পদে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা ও শপথ গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
পরে পীর ছাহেব সকল কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও সদস্যদের শপথ বাক্য পাঠ শেষে সংগঠনের মঙ্গল, সমৃদ্ধি সফলতা, দেশ ও মুসলিম উম্মাহর শান্তি কামনা করে মোনাজাত করেন।

Facebook Comments Box
advertisement

Posted ০১:০০ | রবিবার, ০৬ সেপ্টেম্বর ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com