রবিবার ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইইউ প্রতিনিধি দলকে খালেদা জিয়া : সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে বিএনপি সংলাপে বসতে প্রস্তুত

  |   রবিবার, ০৮ জুন ২০১৪ | প্রিন্ট

Khaleda Zia-EU

ঢাকা, ৮ জুন : সব দলের অংশগ্রহণে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার জন্য যে কোনো সময় আওয়ামী লীগের সঙ্গে সংলাপে বসতে প্রস্তুত রয়েছে বিএনপি।  রবিবার বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠককালে দলটির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া তাদের এসব কথা বলেন। রাত সোয়া ৮টা থেকে ৮টা ৫৫ মিনিট পর্যন্ত বৈঠক চলে।

বৈঠক শেষে বিএনপির ভাইস-চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী সাংবাদিকদের এসব কথা জানান। তিনি বলেন, ইইউর প্রতিনিধির সঙ্গে বিএনপি চেয়ারপারসনের আন্তরিক পরিবেশে বৈঠক হয়েছে। ইইউ’র সঙ্গে বাংলাদেশের রাজনৈতিক ও বাণিজ্যিক বিষয়সহ দ্বি-পাক্ষিক বিষয়ে আলোচনা হয়েছে।

শমসের বলেন, বৈঠকে বিএনপির তরফ থেকে ইইউ’র কাছে বলা হয়েছে- মানবাধিকার, আইনের শাসন, গণতান্ত্রিক শাসন ব্যবস্থা কোনোটাই বাংলাদেশে নেই। বর্তমান সরকার জনগণের প্রতিনিধিত্বশীল সরকার নয়। বাংলাদেশে যদি রাজনৈতিক স্থিতিশীলতা ফিরে না আসে, তাহলে অর্থনীতিতে এর নেতিবাচক প্রভাব পড়বে।

তিনি বলেন, ইইউ প্রতিনিধি বিএনপি চেয়ারপারসনের কাছে জানতে চেয়েছেন তিনি সংলাপের জন্য প্রস্তুত কিনা? জবাবে বিএনপি চেয়ারপারসন বলেছেন, সব দলের অংশগ্রহণে বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু নিবার্চনের আয়োজনে যে কোনো সময় সংলাপে বসতে প্রস্তুত বিএনপি।

বৈঠকে ইইউ প্রতিনিধি দলের নেতৃত্ব দিয়েছেন- দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম এশিয়া অঞ্চলের ডিরেক্টর ইউগো আসটুটু। ইইউ প্রতিনিধি দলে আরো  উপস্থিত ছিলেন, বাংলাদেশে নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত উইলিয়াম হানা এবং রাজনৈতিক, বাণিজ্য, তথ্য ও যোগাযোগ বিষয়ক সহকারী প্রতিনিধি চ্যারি ম্যারিলিন ডিও।

এছাড়া বৈঠকে বিএনপির পক্ষে উপস্থিত ছিলেন- চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন আহমদ প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ২০:২১ | রবিবার, ০৮ জুন ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com