রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

আধ্যাত্মিক কিংবা প্রেমের গান নয়, এটা ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে প্রশংসাসূচক গান : মমতাজ

  |   শুক্রবার, ২০ জুন ২০১৪ | প্রিন্ট

Mamataj_begam

২০ জুন: সংসদের অধিবেশনে দাঁড়িয়ে গান গাইলেন জনপ্রিয় ফোক গানের শিল্পী, সংসদ সদস্য মমতাজ বেগম। তবে এই গান আধ্যাত্মিক কিংবা প্রেমের গান নয়, এটা ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে প্রশংসাসূচক গান।

এরআগে কোনো সংসদ সদস্য সংসদে গান গাওয়ার রেকর্ড গড়েননি।  বৃহস্পতিবার বিকেলে সংসদের অধিবেশন শুরু হলে মোহনীয় ভঙ্গিতে মমতাজ গাইলেন- ‘যত দিন রবে পদ্মা মেঘনা যমুনা গৌরী বহমান, তত দিন রবে কীর্তি তোমার শেখ মুজিবুর রহমান।’

আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার বন্দনা করে গাইলেন- ‘হায়রে বাঙালি জাতি! তোরা বুঝবিরে একদিন, শেখ হাসিনা এই পৃথিবীতে থাকবে না যেদিন।’ মমতাজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শেখ হাসিনাকে নিয়ে প্রশংসা করে গান গাওয়ার পাশাপাশি তার এলাকার উন্নয়ন ফিরিস্তিও তুলে ধরেন।

এর আগে সংসদে মহিলা সংসদ সদস্য কাজী রোজী পূর্ণাঙ্গ একটি কবিতা আবৃত্তি করেন। কাজী রোজী একজন কবি হিসেবেও নিজেকে তুলে ধরেন সংসদে। মন্ত্রী, সংসদ সদস্যরা বিভিন্ন সময় তাদের বক্তব্যে প্রসঙ্গক্রমে মনীষীর উক্তি, কবিতার পংক্তি পাঠ করেছেন। তবে এবারই প্রথম গাইলেন মমতাজ।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:৫০ | শুক্রবার, ২০ জুন ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com