শনিবার ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

নওগাঁকে পুরোদমে মাদকমুক্ত করতে সকল স্তরের মানুষের সহযোগিতা প্রয়োজন : নবাগত এসপি

  |   শুক্রবার, ২৬ আগস্ট ২০২২ | প্রিন্ট

নওগাঁকে পুরোদমে মাদকমুক্ত করতে সকল স্তরের মানুষের সহযোগিতা প্রয়োজন : নবাগত এসপি
এম এম হারুন আল রশীদ হীরা, নওগাঁ : নওগাঁকে পুরোদমে মাদকমুক্ত করতে সমাজের সকল স্তরের মানুষের আন্তরিক ভাবে সহযোগিতা চেয়েছেন নব যোগদানকৃত পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ রাশিদুল হক। বৃহস্পতিবার তিনি যোগদান করে প্রথম কর্মদিবস করেন। এসময় জেলা পুলিশের পক্ষ থেকে নতুন পুলিশ সুপারকে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়। বিদায়ী পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়ার পদোন্নতি জনিত বদলির কারণে মুহাম্মদ রাশিদুল হক সেই পদে যোগদান করেছেন।
মুহাম্মদ রাশিদুল হক ২৫তম বিসিএস এর মাধ্যমে সহকারি পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। পুলিশের মাতৃভূমি সারদায় ১ বছরের মৌলিক প্রশিক্ষণ শেষে রাজশাহী জেলায় এএসপি প্রবেশনার হিসেবে ৬মাসের বাস্তব প্রশিক্ষণ গ্রহণ করেন। পরবর্তীতে তিনি ডিআইজি, খুলনা রেঞ্জ-এর স্টাফ অফিসার হিসেবে কর্মরত ছিলেন। এরপর তিনি সিনিয়র এএসপি ঈশ্বরদী সার্কেল হিসেবে যোগদান করে অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে তার উপর অর্পিত দায়িত্ব পালন করেন। তিনি অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি প্রাপ্ত হয়ে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে আইভোরিকোস্ট এবং মালিতে কাজ করে তার কাজের স্বীকৃতিস্বরূপ ২বার “জাতিসংঘ পদক” লাভ করেন। জাতিসংঘ শান্তিরক্ষা মিশন থেকে ফিরে তিনি কয়েক মাস হাইওয়ে পুলিশ বগুড়া রিজিওন এ সড়ক অবরোধের সময় অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। এরপর তিনি অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে নওগাঁ জেলা পুলিশে যোগদান করে পেশাদারিত্ব ও আন্তরিকতার সাথে তার উপর অর্পিত দায়িত্ব পালন করেন। পুলিশ সুপার হিসেবে পদোন্নতি প্রাপ্ত হয়ে তিনি বাংলাদেশ পুলিশের গুরুত্বপূর্ণ ইউনিট ঢাকা সিটিএসবিতে অত্যন্ত বিশ্বস্ততার সাথে তার উপর অর্পিত দায়িত্ব পালন করেন।
তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তার নিজ জেলা চাঁপাইনবাবগঞ্জ। পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক বলেন, নওগাঁ আমার কাছে পরিচিত একটি নাম। বিগত সময় আমি যেমন করে নওগাঁর প্রতি আমার দায়িত্ব ও কর্তব্য পালন করেছি এবার সেই দায়িত্ব আর কর্তব্য কয়েকগুন বৃদ্ধি পেয়েছে। আমি আশাবাদী আগেও নওগাঁবাসী আমাকে যেমন করে সার্বিক সহযোগিতা করেছেন এখনও তারা আমাকে আবার নতুন করে তার চেয়ে অনেক বেশি সার্বিক সহযোগিতা করবেন। নওগাঁর মানুষ অত্যন্ত শান্তিপ্রিয় ও অতিথি পরায়ন মানুষ। আমার উপর অর্পিত দায়িত্বের প্রথমেই আমি নওগাঁকে পুরোদমে মাদকমুক্ত করতে সমাজের সকল স্তরের মানুষের আন্তরিক ভাবে সহযোগিতা চাই।
সর্বোপরি পুলিশ জনগনের সেবক। তাই নওগাঁর যে কোন মানুষের জানমালের নিরাপত্তাসহ সকল প্রকারের সেবা প্রদানের জন্য জেলা পুলিশের সকল দুয়ার দিন-রাত খোলা আছে। বর্তমান সরকারের অঙ্গিকার হিসেবে পুলিশের কাছে সেবা নিতে
Facebook Comments Box
advertisement

Posted ১৬:২১ | শুক্রবার, ২৬ আগস্ট ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: