October 29, 2020, 4:11 pm

নিয়োগ বিজ্ঞপ্তি :
দেশ ও বিদেশের প্রতিটি থানা, উপজেলা, জেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের জন্য প্রতিনিধি আবশ্যক । আগ্রহী প্রার্থীদের বায়োডাটা ও ছবিসহ আবেদন করতে অনুরোধ জানানো যাচ্ছে । বরাবর, সম্পাদক, দৈনিক স্বাধীনদেশ । news@swadhindesh.com
সংবাদ শিরোনাম :
নতুন করোনা শনাক্ত ১৬৮১, মৃত্যু ২৫ হৃদরোগে আক্রান্ত হয়ে আইসিইউতে আবু নাসের মুহাম্মাদ রহমাতুল্লাহ গেজেট প্রকাশ : মুক্তিযোদ্ধাদের নামের আগে লিখতে হবে ‘বীর’ জাতীয় যুব দিবস ১ নভেম্বর ঢাকা-১৮ উপনির্বাচন : বিএনপি প্রার্থীর গণসংযোগে বাধার অভিযোগ ১২ বছরে ৪৫০ কিলোমিটার মহাসড়ক ৪ লেনে উন্নীত: কাদের রাসুল (সাঃ)-এর অনুপম চরিত্র আজীবন বিশ্বশান্তির পথ দেখায়: জিএম কাদের নুর-রাশেদের অফিস ভাড়া ৭০ হাজার বর্তমানে বাংলা দেশে যে বিভাজনের সংস্কৃতি গড়ে উঠেছে তার কুফল সর্বক্ষেত্রে দেখতে পাচ্ছি : মির্জা ফখরুল আর্মেনিয়ার মিসাইল হামলায় আজারবাইজানে নিহত ২১ আরো ১৪ দিন বাড়লো শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি পবিত্র ঈদে মিলাদুন্নবী শুক্রবার স্বাধীনতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী করোনার সংক্রমণ বাড়ায় ফ্রান্সে দ্বিতীয় দফায় লকডাউন আজ স্বাধীনতা পুরস্কার প্রদান করবেন প্রধানমন্ত্রী যে কারণে কোটি টাকার মার্সিডিজ পুড়িয়ে দিলেন ইউটিউবার! (ভিডিও) হাসপাতাল থেকে বাসায় ফিরলেন রিজভী মোরেলগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস পালিত ২৪ ঘণ্টায় করোনায় আরো ২৩ জনের মৃত্যু, শনাক্ত ১৪৯৩ শুধু নেতাকর্মীদেরই নয়, প্রার্থী হিসেবে আমাকেও গণসংযোগে বাধা দেয়া হচ্ছে : জাহাঙ্গীর
ঢাবিতে ছাত্রদলের নারী নির্যাতনবিরোধী বিক্ষোভ, হাতাহাতি

ঢাবিতে ছাত্রদলের নারী নির্যাতনবিরোধী বিক্ষোভ, হাতাহাতি

স্বাধীনদেশ, ৫ই অক্টোবর ২০২০ : নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় এক গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনার বিচার ও দোষীদের শাস্তির দাবিতে বিক্ষোভ করেছে ছাত্রদল। সোমবার (৫ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ কর্মসূচির আয়োজন করা হয়। বিক্ষোভ সমাবেশের এক পর্যায়ে নিজেদের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে। এতে ক্যাম্পাসে উত্তেজনা দেখা দেয়।

দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতাকর্মীরা ক্যাম্পাসে একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে টিএসসি এলাকার রাজু ভাস্কর্যের পাদদেশে এক সমাবেশে মিলিত হয়।

এসময় উপস্থিত ছিলেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল ও বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মো. রাকিবুল হাসান ও সাধারণ সম্পাদক আমানুল্লাহ আমানসহ কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার দুই শতাধিক নেতাকর্মী।

বিক্ষোভ সমাবেশ থেকে সারা দেশে সংঘটিত নারী নির্যাতনের তীব্র প্রতিবাদ করা হয়। এ সময় বক্তারা নির্যাতনের ঘটনাকে ন্যাক্কারজনক উল্লেখ করে এর সঙ্গে আওয়ামী লীগ ও যুবলীগের নেতাকর্মীরা জড়িত বলে অভিযোগ করেন। একইসঙ্গে এসব জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানান তারা। এদিকে এই সমাবেশ চলাকালে বক্তব্য দেওয়াকে কেন্দ্র করে হাতাহাতির ঘটনা ঘটেছে। এ ঘটনাকে কেন্দ্র করে সংগঠনটির দুটি পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিক্ষোভ শেষে রাজু ভাস্কর্যের পাদদেশে সমাবেশ করে ছাত্রদল। এই সমাবেশ সঞ্চালনা করেন সংগঠনের ঢাবি শাখার সদস্য সচিব আমানউল্লাহ আমান। এ সময় তিনি সমাবেশে উপস্থিত কেন্দ্রীয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন হল কমিটির নেতাদের নাম উল্লেখ করে। সিনিয়রিটি বিবেচনা করে নাম উল্লেখ করা হয়।

কিন্তু আমানউল্লাহ আমান যুগ্ম আহবায়ক মোস্তাফিজুর রহমানের (ছাত্রদল মনোনীত সাবেক ডাকসু ভিপি প্রাথী) নাম বলেননি। এ সময় মোস্তাফিজুর রহমান সঞ্চালককে ক্রমানুসারে নামগুলো বলতে বলেন। তখন আমান তাকে গালি দিয়ে বলে, প্রোগ্রাম শেষ করে তোর হাত-পা ভেঙে ফেলব। এরপর উভয়ের মধ্যে বাকবিতাণ্ডা শুরু হয়। এ সময় কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল তাদের থামিয়ে দেন।

ঘটনাস্থলে উপস্থিত ছাত্রদলের একাধিক কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের নেতা বলেন, প্রোগ্রাম শেষ হলে আমান, মোস্তাফিজুরসহ অন্যরা রাজু ভাস্কর্য থেকে নিচে নেমে আসে। এ সময় আমান মোস্তাফিজুর রহমানকে কিল, ঘুষি মারতে থাকে। পরে সিনিয়র নেতারা এসে তাদের থামিয়ে দেন। এ বিষয়ে ঘটনার ভুক্তভোগী মোস্তাফিজুর রহমান বলেন, ‘ঝামেলা হয়েছে। আমরা নিজেরা এটি সমাধানের চেষ্টা করছি।’

Please Share This Post in Your Social Media

Comments are closed.




© All rights reserved © 2011-2020 www.swadhindesh.com
Design & Developed BY ThemesBazar.Com