শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সরকার এতিম হয়ে গেছে : টুকু

  |   সোমবার, ২১ অক্টোবর ২০১৯ | প্রিন্ট

সরকার এতিম হয়ে গেছে : টুকু

সরকার এতিম হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

তিনি বলেন, আজকের সরকার এমন একটি সরকারে পরিণত হয়েছে, তাদের সঙ্গে জনগণ সমর্থন নেই। এখন সরকারের সঙ্গে কেউ নেই। এটি একটি এতিম সরকার। এই সরকারের হাতে আছে কিছু আমলা, কিছু বাহিনীর লোকজন যারা দেশটাকে লুটপাট করে খাচ্ছে।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘গণতন্ত্রহীনতা ও অবরুদ্ধ বাকস্বাধীনতা’ শীর্ষক আলোচনা সভা ও প্রতিবাদ সমাবেশ তিনি এ মন্তব্য করেন।

বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এ অনুষ্ঠানের আয়োজন করে।

বর্তমান সরকারকে ‘ইস্যু মাস্টার’ আখ্যা দিয়ে বিএনপির এই নেতা বলেন, এই সরকার ইস্যু মাস্টার। একটা সমস্যা তৈরি করে। আবার ওই সমস্যাকে পত্রিকার পেছনের পাতায় নিয়ে যাওয়ার জন্য নতুন আরেকটা সমস্যা সৃষ্টি করে।

ভারতের সঙ্গে সম্পাদিত চুক্তির সমালোচনা করে টুকু বলেন, মানবিক কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফেনী নদীর পানি দিয়েছেন, ভালো কথা। তিনি মানবিক মানুষ, তার হৃদয় বড়। কিন্তু আমরা তিস্তার পানির জন্য হাহাকার করি। আমাদের জন্য কি ভারত মানবিক হতে পারে না?

তিনি বলেন, আমরা যদি এই কথা বলি তাহলে খবরের কাগজে লিখবে বিএনপি আবারও ভারতবিরোধী স্টেটমেন্ট নিয়ে নেমেছে। বিএনপি কখনো ভারতবিরোধী ছিল না। বিএনপি ভারতবিরোধী কথা বলে না। বিএনপি জাতীর স্বার্থের জন্য কথা বলে।

‘বেগম খালেদা জিয়া মুক্ত হলে তিনি বিদেশ যাবেন’ দলীয় সংসদ সদস্যদের এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, বেগম খালেদা জিয়া বিদেশে যাওয়ার মানুষ না। ওনাকে বিদেশে যেতে হবে না। তিনি বলেছেন আমার ঠিকানা বিদেশ নয়। আমার ঠিকানা বাংলাদেশ।

ড্যাবের সভাপতি ডা. হারুন আল রশিদের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ বক্তব্য দেন।

Facebook Comments Box
advertisement

Posted ২২:৫০ | সোমবার, ২১ অক্টোবর ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com