শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকার একা দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে পারবে না, সহযোগিতা প্রয়োজন : দীপু মনি

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

সরকার একা দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে পারবে না, সহযোগিতা প্রয়োজন : দীপু মনি

সমাজকল্যাণমন্ত্রী দীপু মনি বলেছেন, সরকারের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত আছে যাতে দ্রব্যমূল্য ক্রয় ক্ষমতার মধ্যে থাকে। সামনে রমজান আসছে, এই রমজানে যাতে মানুষের স্বস্তির মধ্যে থাকে এজন্য সরকারের চেষ্টার পাশাপাশি সকলের সহযোগিতা প্রয়োজন। কেননা সরকারের একার পক্ষে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করা কঠিন।

আজ  বেলা ১১টায় চাঁদপুর শহরের হাসান আলী সরকারি মডেল প্রাথমিক স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলে।

 

দীপু মনি আরও বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে স্থানীয় ও পুলিশ প্রশাসন যেমন কাজ করবে তেমনি আমাদের যে ব্যবসায়ী সমিতি আছে তারাও যদি সঠিকভাবে কাজ করে তাহলে দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখা সম্ভব। এ ছাড়া অন্য যেসব সমস্য আছে সেগুলো নিয়ে সরকার কাজ করছে।

সমাজকল্যাণমন্ত্রী  বলেন, ধর্ম পালনের ক্ষেত্রে ধর্মীয় পোশাকের ব্যাপারে আমরা যতটা মনোযোগী, আমরা যদি ধর্মীয় আচরণের ব্যাপারেও আরেকটু মনোযোগী হই, তাহলে কিন্তু এই মজুতদারি এবং অতিরিক্ত মুনাফার বিষয়টি থাকে না, বিশেষ করে রমজান মাসে। রমজান সংযমের সময়। আমরা যেন সব ক্ষেত্রে অর্থাৎ ব্যবসায়ী, ক্রেতাসহ সকলেই যেন সংযমী হয়।

দীপু মনি আরও বলেন, ধর্ম হচ্ছে চর্চার বিষয়। আমি শুধু বাহিরে পোশাকে দেখালাম, কিন্তু ধর্মের যে মূল্যবোধ তার যদি চর্চা না করি তাহলে আমরা খুব ভালো করতে পারব না। ধর্মীয় এই চর্চা যদি অব্যাহত রাখি তাহলে শুধু রোজার সময় নয়, সারা বছরও কিছু লোক মানুষকে কষ্ট দেয়, সেটি আর করতে পারবে না। সকলের সহযোগিতা প্রয়োজন এবং সকলকে একসঙ্গে কাজ করতে হবে। সরকার একা কোনো কিছু করতে পারে না।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে দীপু মনি বলেন, শিক্ষার্থীদের খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর সোনার বাংলা ও স্মার্ট বাংলাদেশ গড়ে তুলে যাবে। স্মার্ট নাগরিক হতে হলে আমাদের বিদ্যা, বুদ্ধি, জ্ঞান ও দক্ষতা অর্জন করতে হবে। সকলকে সৎ এবং ভালো মানুষ হতে হবে। অন্যের প্রয়োজনে পাশে দাঁড়াতে হবে। আর এসব ক্ষেত্রে বিদ্যালয়গুলো কাজ করবে বলে আমি বিশ্বাস করি।

 

সমাজকল্যাণমন্ত্রী আরও বলেন, নতুন শিক্ষাক্রমে আমাদের শিক্ষার্থীরা শুধু জ্ঞান ও দক্ষতা অর্জন করবে না। পাশাপাশি তারা মানবিক এবং সৃজনশীল মানুষ হবে। সেভাবেই নতুন শিক্ষাক্রম তৈরি হয়েছে। নতুন শিক্ষাক্রমের সার্বিক সাফল্য কামনা করছি।

 

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিল।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:৩৩ | শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(729 বার পঠিত)
advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com