শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সমাবেশের অনুমতি না দেয়ার কারণ জানতে চান মওদুদ

  |   শুক্রবার, ০৬ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট

সমাবেশের অনুমতি না দেয়ার কারণ জানতে চান মওদুদ

৭ জানুয়ারি বিএনপিকে কেন সমাবেশ করার অনুমতি দেয়া হবে না তা জানতে চেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

তিনি বলেন, আওয়ামী লীগকে সমাবেশ করতে দেয় ডিএমপি। তথাকথিত বিরোধীদল জাতীয় পার্টিকে অনুমতি দেয় তারা। কিন্তু বিএনপি দীর্ঘদিন যাবত সমাবেশ করার অনুমতির জন্য গেলেও কেন তাদেরকে অনুমতি দেয়া হচ্ছে না?

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘৫ জানুয়ারি নির্বাচন : ইতিহাসের কলঙ্ক’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, ৫ জানুয়ারি যারা গণতন্ত্র বিজয় দিবস হিসেবে পালন করেন বা সমর্থন জানান সে সকল বুদ্ধিজীবীরা জ্ঞানপাপী। কিন্তু তারা নিজেরাই জানেন এটা ছিল জাতীর সঙ্গে প্রহসন, প্রতারণা।

তিনি বলেন, ৫ জানুয়ারিকে গণতন্ত্র হত্যা দিবস পালনের পেছনে অনেক কারণ আছে। এর মধ্যে জনগণের প্রতিনিধিত্ব নেই। জনগণকে নিরাপত্তা দিতে পারছে না তারা। দেশে গঠনতন্ত্রের চর্চাবোধ নেই। ২০০৯ সাল থেকে বর্তমান সরকার গণতন্ত্রের সকল খুঁটি ভেঙে ফেলেছে।

অস্ত্র, পেশি শক্তি, পুলিশ ও র্যাব দিয়ে জনগণের আকাঙ্ক্ষা প্রতিনিয়ত ধ্বংস করছে সরকার এমন অভিযোগ করেন বিএনপির এই নেতা।

তিনি অভিযোগ করেন, ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস পালনে শান্তিপূর্ণ কালো পতাকা মিছিলে দেশের বিভিন্নস্থানে আইন শৃঙ্খলা বাহিনী ও তাদের ছত্রছায়ায় থাকা আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছে।

আলোচনা সভাটির আয়োজন করে জাতীয় গণতান্ত্রিক মঞ্চ নামের একটি সংগঠন। এতে সংগঠনের সভাপতি ইসমাইল তালুকদার খোকনের সভাপতিত্বে আরও বক্তব্য দেন-বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:৪৪ | শুক্রবার, ০৬ জানুয়ারি ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com