শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

লোক দেখানো ইবাদত বন্দেগী আল্লাহর নিটক কবুল হয় না : পীর ছাহেব,ফান্দাউক দরবার শরীফ

  |   বুধবার, ১১ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট

লোক দেখানো ইবাদত বন্দেগী আল্লাহর নিটক কবুল হয় না : পীর ছাহেব,ফান্দাউক দরবার শরীফ

15871727_1639490559679854_3842184141306487951_n
কেএম শামছুল হক আল মামুন, মাধবপুর (হবিগঞ্জ): ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের পীর ও বাংলাদেশ আঞ্জুমানে খাদিমুল ইসলামের সভাপতি শাহ সূফী আলহাজ্ব মাওলানা মুফতি সালেহ আহমাদ মামুন বলেছেন, লোক দেখানো ইবাদত বন্দেগী আল্লাহর নিটক কবুল হয় না। একমাত্র আল্লাহকে রাজি খুশি করার উদ্দেশ্যেই ইবাদত বন্দেগী করতে হবে। নবীজী (সাঃ) এর সুন্নাত তরিকার উপর জীবন পরিচালিত করতে হবে। নবীর অনুস্বরণ ও অনুকরণের কোন বিকল্প নেই। ব্যাক্তি থেকে শুরু করে রাষ্ট্রীয় জীবন পর্যন্ত নবীর আদর্শ বাস্তবায়ন করতে পারলে শান্তি প্রতিষ্টা করা সম্ভব।

তিনি গত ১১ই রবিউস সানী ফাতেহায়ে ইয়াজ দহম হযরত গাউছে পাক বড় পীর আব্দুল কাদির জিলানী (রহঃ) এর ওফাত দিবস উদযাপন উপলক্ষ্যে দরবার শরীফ কর্তৃক আয়োজিত তা’লীমী মাহফিলে সভাপতির বয়ান দান কালে উপরোক্ত কথা গুলো বলেন। এতে অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন, পীরজাদা আলহাজ্ব মাওলানা মুফতি সৈয়দ মঈনুদ্দিন আহমাদ আল হোসাইনী, হযরত মাওলানা আলহাজ্ব সৈয়দ আবু বকর সিদ্দিকী আল হোসাইনী, পীরজাদা আলহাজ্ব মাওলানা ক্বারী বাকের মস্তোফা।

ওয়াজ করেন, আলহাজ্ব মাওঃ হাফেজ আব্দুর রহমান, মাওলানা সৈয়দ জাকারিয়া আহমদ, মাওঃ গাজী আব্বাস উদ্দিন, মাওঃমুফতি মোয্যাম্মিল হক মাসুমী। পরে মুসলিম বিশ্বের শান্তি ঐক্য ও মুর্দা মুসলমানের রুহের মাগফিরাত কামনা করে সর্বশক্তিমান আল্লাহর নিকট মোনাজাত করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:২৯ | বুধবার, ১১ জানুয়ারি ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com