শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

মানুষের গায়ে আগুন দিয়েছেন, আপনাদের গায়েও লাগবে:রব

  |   বুধবার, ২৭ ফেব্রুয়ারি ২০১৯ | প্রিন্ট

মানুষের গায়ে আগুন দিয়েছেন, আপনাদের গায়েও লাগবে:রব

সরকারকে উদ্দেশ করে জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, এই দিন দিন নয়, এক মাঘে শীত যাবে না। মনে রাখবেন ১৬ কোটি মানুষের গায়ে আগুন দিয়েছেন ২৯ ডিসেম্বর রাতে, আপনাদের গায়েও আগুন লাগবে। জনগণের মনে ক্ষোভ জমা হচ্ছে।

জাতীয় প্রেসক্লাবে গণফোরাম আয়োজিত এক নাগরিক শোকসভায় তিনি এসব কথা বলেন। চকবাজারের অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণে এই শোকসভার আয়োজন করা হয়।

আ স ম আবদুর রব বলেন, আমার পরিষ্কার বক্তব্য চকবাজারের মানুষকে হত্যা করা হয়েছে, এটা খুন হয়েছে। যাদের দায়িত্বে অবহেলার কারণে এটা হয়েছে তাদেরকে বলছি আপনারা নির্বাচিত নন- আল্লাহর ওয়াস্তে ক্ষমতা ছেড়ে দিয়ে চলে যান। আমি বলতে চাই, আগুন কিন্তু আপনাদের গায়েও লাগবে।

তিনি বলেন, তাদের (সরকার) দায়-দায়িত্বহীনতার কারণে চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মানুষের জীবন রক্ষা করার জন্য যারা রাষ্ট্রের দায়িত্ব নেন তাদের এটা দায়িত্ব।

চকবাজারে অগ্নিকাণ্ডের পাঁচ দিনের মাথায় রাষ্ট্রীয় শোক পালনের সমালোচনা করেন তিনি। বলেন, সবচেয়ে আশ্বর্যের বিষয়, একটা রাষ্ট্রে সরকার থাকলে সেদেশে এত মানুষ মারা যাওয়ার পর তাদের জন্য শোক প্রকাশ করার সিদ্ধান্ত নিতে পাঁচদিন সময় লাগে। কত অপদার্থ কত ব্যর্থ এই ক্ষমতাসীনরা।

রব বলেন, আসলে এই রাষ্ট্র সঠিক পথে চলছে না। কারও কোনো দায়িত্ব নাই, মানুষ মারা যাচ্ছে, মারা যাবে। প্রতিদিন গাড়ি দুর্ঘটনায় মারা যাচ্ছে মানুষজন। গত পাঁচ বছরে দুর্ঘটনায় কয়েক হাজার মানুষ মারা গেছে। আজও চকবাজারে মা-বাবারা লাশ খুঁজে বেড়াচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:১৮ | বুধবার, ২৭ ফেব্রুয়ারি ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com