শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভোট ডাকাতির নির্বাচনের ধাক্কা সামলে ওঠার চেষ্টা করছি: মান্না

  |   সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯ | প্রিন্ট

ভোট ডাকাতির নির্বাচনের ধাক্কা সামলে ওঠার চেষ্টা করছি: মান্না

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট ডাকাতির ধাক্কা সামলে ওঠার চেষ্টা করছে ঐক্যফ্রন্ট বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর শিশু কল্যাণ পরিষদে এক স্মরণসভায় এসব কথা বলেন মান্না। দলের কেন্দ্রীয় নেতা আবু বকর সিদ্দিকীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে নাগরিক ঐক্যের উদ্যোগে এ স্মরণ সভা হয়।

মাহমুদুর রহমান মান্না বলেন, আমরা ভোট ডাকাতির নির্বাচনের ধাক্কা সামলে ওঠার চেষ্টা করছি। অনেকটা সামলেও উঠেছি। ঘুরেও দাঁড়াব। তখন আপনাদের কোনো পদক্ষেপই আমাদের আটকাতে পারবে না। অনেকে বলছেন, পরিস্থিতি উত্তরণে এ-টু-জেড ঐক্য করার জন্য। আমি এ থিওরির বিপক্ষে নয়। আমরা এ-টু-জেড ঐক্যের চেষ্টা করছি, তাদের সাথে কথা বলছি। তবে এ চেষ্টা করতে গিয়ে আমরা বসে থাকব না। আমরা এখন পর্যন্ত যতটুকু ঐক্যবদ্ধ হয়েছি- তার ভিত্তিতেই কর্মসূচি নিয়ে সামনের দিকে এগিয়ে যাব।

নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা প্রসঙ্গে ঐক্যফ্রন্টের নেতা মান্না বলেন, একাদশ সংসদ নির্বাচনকে চ্যালেঞ্জ করে জাতীয় ঐক্যফ্রন্টের ৭৬ জন প্রার্থী নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করেছেন। সামনে আরও মামলা হবে। আমাদের মামলা করাতেও সরকারের ভয়। কারণ উদাহরণ আছে, পাঁচ বছর পরেও ভোট ডাকাতি-জালিয়াতির মামলার রায় হতে পারে, যিনি ওই নির্বাচনে জিতেছিলেন তার প্রার্থিতা আজীবনের জন্য বাতিল হয়ে যাওয়া উচিত। মনে রাখবেন, এক মাঘে শীত যায় না। আপনারা (আওয়ামী লীগ) এখন সবকিছু গায়ের জোরে করছেন, যখন পরিস্থিতি বদলে যাবে, পাশার চাল উল্টে যাবে-তখন এ মামলায় এমন রায় হবে তাতে রাজনৈতিকভাবে আপনারা আজীবনের জন্য পঙ্গু হয়ে যাবেন। মানুষ ঘৃণা করে আপনাদের। ভোট ডাকাতি করে নির্বাচনে জেতার কলঙ্ক কোনোদিন মুছা যাবে না।

ঐক্যফ্রন্টের গণশুনানি প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচনে কীভাবে কারচুপি হয়েছে, ভোট ডাকাতি হয়েছে- সেটার প্রমাণ দেয়ার জন্য ঢাকায় গণশুনানির আয়োজন করা হয়েছে। কিন্তু এ গণশুনানির জায়গা পেতেও সরকার বাধা দিচ্ছে। আমরা বলতে চাই, সরকার বাধা দিলেও আমরা জায়গা পাব এবং গণশুনানি করব। আমরা শুধু রাজধানী ঢাকাতেই সীমাবদ্ধ থাকব না, আমরা বিভিন্ন বিভাগে যাব, গণশুনানি করব। আমরা সবসময় বলব- ওরা ভোট চোর, ভোট ডাকাত। রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে আগের রাতে ভোট ডাকাতি করে তারা নির্বাচনে জয়লাভ করেছে।

মান্নার সভাপতিত্বে স্মরণসভার আরও অংশ নেন-বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, নাগরিক ঐক্যের শহীদুল্লাহ কায়সার, মমিনুল ইসলাম, মিয়া শহীদ, মনিরুল হক, মাহবুবুল আলম ভূঁইয়া, সাবেক জাসদ নেতা শাহাবুদ্দিন সাথী, আনোয়ার সাদত খান বাদল প্রমুখ।

পিবিডি

Facebook Comments Box
advertisement

Posted ২১:৫০ | সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com