শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিরোধী মত দমনের মিশনে নেমেছে সরকার : নুর

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০১ মার্চ ২০২৩ | প্রিন্ট

বিরোধী মত দমনের মিশনে নেমেছে সরকার : নুর

গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেছেন, আগামী নির্বাচনকে কেন্দ্র করে সরকার বিরোধী মত দমনের মিশনে নেমেছে। বিএনপিসহ ৫৪টি দল রাজপথে সরকার ও শাসন ব্যবস্থা পরিবর্তনের জন্য যুগপৎ আন্দোলন করায় সরকার ভয় পেয়ে দমন-পীড়নের পথ বেছে নিয়েছে।

বুধবার (১ মার্চ) গণ অধিকার পরিষদের নেতা-কর্মীদের গ্রেপ্তার, হয়রানি ও হুমকিসহ সারাদেশে বিরোধী রাজনৈতিক দলের ওপর দমন-পীড়ন, মামলা-হামলার প্রতিবাদে কালো ব্যাজ ধারণ করে গণ পদযাত্রা শেষে পথ সভায় তিনি এ কথা বলেন।

নুরুল হক নুর বলেন, সরকার গণ অধিকার পরিষদ এবং বিএনপিসহ সব রাজনৈতিক দলের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা চালিয়ে ও পুলিশকে দিয়ে মিথ্যা মামলায় গ্রেপ্তার করে নৈরাজ্যকর পরিস্থিতি তৈরি করছে। বিরোধী মত দমনে সরকার আবারও মামলা-হামলার পুরানো পথ বেছে নিয়েছে। পুলিশ এভাবে মিথ্যা মামলায় মানুষকে ফাঁসিয়ে নিজেদের ক্রেডেবিলিটি হারাচ্ছে, তাদের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে।

তিনি বলেন, গুটি কয়েক দুর্বৃত্তদের কারণে পুরো বাহিনী এভাবে প্রশ্নবিদ্ধ হতে পারে না। তাই পুলিশকে এ ধরনের জঘন্য কাজ থেকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি। সরকার আবারও পাতানো নির্বাচন করতে অনেক দলকে সিটের প্রলোভন দেখাচ্ছে। আমরা সরকারের এমন পাতানো নির্বাচনের স্বপ্ন কখনও পূরণ হতে দেবো না।

বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে নুর বলেন, একের পর এক বিদ্যুতের দাম বাড়ছে, গ্যাসের দাম বাড়ছে, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি হচ্ছে। বাজারে অনেক ওষুধের ঘাটতি দেখা দিয়েছে, শিশু খাদ্য আমদানিতে সংকট হচ্ছে। সামনে আরও ভয়াবহ সংকট তৈরি হবে।

ডাকসুর সাবেক ভিপি বলেন, ইউরোপ-আমেরিকার নিষেধাজ্ঞার ভয়ে সরকার এখন দলীয় নেতা-কর্মীদের টাকা পাচারের জন্য কঙ্গো, সুদান, লাইব্রেরিয়া, ঘানা, ইরিত্রিয়া, বুরুন্ডি, রুয়ান্ডার মতো সংঘাতপূর্ণ ও দুর্ভিক্ষে পীড়িত দেশে দ্বৈত নাগরিকত্বের সুযোগ দিচ্ছে। তাই দেশ ও মানুষকে বাঁচাতে আমাদেরকে সরকার পতনের আন্দোলনে নামতে হবে। জাতির মুক্তির একমাত্র পথ সরকারের বিদায়।

গণ অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক ফারুক হাসানের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, যুগ্ম-আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান আবু হানিফ, ড.মালেক ফরাজী, শহিদুল ইসলাম ফাহিম, শাকিলউজ্জামান, পাঠান আজহার, যুগ্ম-সদস্য সচিব মশিউর রহমান, তারেক রহমান, ফাতেমা তাসনিম, জিলু খান ও অ্যাডভোকেট শিরিন আক্তার।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৪৫ | বুধবার, ০১ মার্চ ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com