শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি পাকিস্তানের স্বার্থ সংরক্ষণে রাজনীতি করে:ড. হাছান মাহমুদ

  |   রবিবার, ১৬ এপ্রিল ২০১৭ | প্রিন্ট

বিএনপি পাকিস্তানের স্বার্থ সংরক্ষণে রাজনীতি করে:ড. হাছান মাহমুদ

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি পাকিস্তানের স্বার্থ সংরক্ষণ করার জন্যই এই দেশে রাজনীতি করে। এ জন্যই বিএনপি কখনো দেশের সঙ্গে ভারতের সুসম্পর্ক থাকুক তা চায় না।

শনিবার রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে গতকাল বাংলা নর্ববর্ষ উপলক্ষে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার দেয়া বক্তব্যের জবাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের ‘১৯৭১ সালে ভারত পাকিস্তানকে দুর্বল করার জন্যই ভেঙেছিল’ এমন বক্তব্যের জবাবে বলেন, বিএনপির নেতাদের কথায় প্রমাণ হয় তারা দেশের স্বাধীনতায় বিশ্বাস করে না এবং পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের টাকায় তারা রাজনীতি করেন।

সুপ্রিম কোর্টে সামনে গ্রীক ভাস্কর্য প্রসঙ্গে আওয়ামী লীগের অবস্থান সম্পর্কে জানতে চাইলে ড. হাছান বলেন, জাতীয় ঈদগাহের সামনে স্থাপিত কোন ভাস্কর্য যাতে কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত না করে তা নিশ্চিত করা উচিত।

আওয়ামী লীগের মুখপাত্র ড. হাছান মাহমুদ বলেন, মূর্তি ও ভাস্কর্য এক নয়। অনেক ভাস্কর্য রয়েছে যা কোন দেশের ইতিহাস, ঐতিহ্য ও কৃষ্টির অবিচ্ছেদ্য অংশ। তিনি বলেন, সুপ্রীম কোর্ট একটি সাংবিধানিক প্রতিষ্ঠান। তারা নিজস্ব সিদ্ধান্ত অনুযায়ী এ ভাস্কর্য স্থাপন করেছে। তা রাখা বা না রাখার সিদ্ধান্তও তাদের নিজস্ব বিষয়।

এ সময় আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন নাহার লাইলী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মারুফা আক্তার পপি প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ০৭:০০ | রবিবার, ১৬ এপ্রিল ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com