শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির সাংগঠনিক কার্যক্রম ১৫ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত

  |   রবিবার, ১৬ আগস্ট ২০২০ | প্রিন্ট

বিএনপির সাংগঠনিক কার্যক্রম ১৫ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত

করোনা মহামারির প্রেক্ষিতে দলের সাংগঠনিক কার্যক্রম/সাংগঠনিক গঠন ও পুনর্গঠন প্রক্রিয়া আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত করা হয়েছে।

রোববার (১৬ আগস্ট) বিকেলে স্থায়ী কমিটির এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। রাতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইতিপূর্বে সাংগঠনিক কার্যক্রম গত ১৫ আগস্ট পর্যন্ত স্থগিত করা হয়েছিল। গতকাল সন্ধ্যায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত স্থায়ী কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় সিদ্ধান্তক্রমে আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত দেশব্যাপী সকল স্তরের ইউনিটের নেতৃবৃন্দকে সংশ্লিষ্ট কমিটির সকল পর্যায়ের কর্মকর্তা ও সদস্যদের সঙ্গে মোবাইলে যোগাযোগ, ভার্চুয়াল বৈঠক ইত্যাদির মাধ্যমে সাংগঠনিক কার্যক্রম অব্যাহত রাখার নির্দেশ প্রদান করা হয়েছে।

বৈঠক শেষে স্থায়ী কমিটির এক সদস্য গণমাধ্যমকে জানান, তারা দলের সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা করেছেন।

জাতীয় সংসদের পাঁচ শূন্য আসনের উপনির্বাচনে বিএনপি অংশ নেবে কি-না জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে কোনো আলোচনা হয়নি। নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করলে সর্বশেষ করোনা ও বন্যা পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেবেন তারা।

এর আগে বিকেল পাঁচটায় শুরু হয়ে রাত আটটায় সভা শেষ হয়। সভায় লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভাপতিত্ব করেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বৈঠকে অংশ নেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু।

Facebook Comments Box
advertisement

Posted ২২:৫০ | রবিবার, ১৬ আগস্ট ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com