শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপিকে রাজনীতি থেকে বিতাড়িত করতে না পারলে রাজনীতি আরও কুলষিত হবে: কামরুল ইসলাম

  |   শুক্রবার, ২৫ মে ২০১৮ | প্রিন্ট

বিএনপিকে রাজনীতি থেকে বিতাড়িত করতে না পারলে রাজনীতি আরও কুলষিত হবে: কামরুল ইসলাম

বিএনপি মাদক সন্ত্রাসের পক্ষে অবস্থান নিচ্ছে বলে অভিযোগ করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। তিনি বলেন, ‘এনকাউন্টারের সমালোচনা করে তারা (বিএনপি) মাদক সন্ত্রাসের পক্ষে অবস্থান নিচ্ছে। তাদেরকে রাজনীতি থেকে বিতাড়িত করতে না পারলে রাজনীতি আরও কুলষিত হবে।’

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে জাতীয় কবি নজরুল ইসলামের ১১৯ তম জন্ম জয়ন্তী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের রাজনীতিতে বিএনপি দুষ্টগ্রহ। এই দুষ্টগ্রহকে বাংলাদেশের মাটি থেকে বিতাড়িত করতে হবে। তারা ক্ষমতায় থাকলে দেশে সন্ত্রাস সৃষ্টি করে। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বাংলা ভাই, জঙ্গি সৃষ্টি করে। দেশকে মাদকের অভয়ারণ্যে পরিণত করে। আবার বিরোধী দলে থাকলে মাদক সেবীদের পাশে দাঁড়ায়। তারা মাদকের বিরুদ্ধে চলমান সাঁড়াশি অভিযান নিয়ে প্রশ্ন তুলে-বির্তকিত করার চেষ্টা করছে।’

এ সময় সিটি নির্বাচনে এমপিদের প্রচারণায় অংশ নেয়ার বিধি সংস্কার করায় নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানান খাদ্যমন্ত্রী।

তিনি বলেন, ‘তারা যুগোপযোগী একটা আইনের খসড়া অনুমোদন দিয়েছেন। এতে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হবে। বিএনপির হেভিওয়েট নেতারা প্রচারণায় অংশ নিতে পারলেও আমাদের দলের (আওয়ামী লীগের) এমপিরা নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারতেন না। এতে লেভেল প্লেয়িং ফিল্ড বলতে কিছু থাকতো না। কিন্তু এখন বিধিটির খসড়া অনুমোদন হওয়ায় এমপিরা প্রচারণায় অংশ নিতে পারবে। এ জন্য নির্বাচন কমিশনকে ধন্যবাদ।

কামরুল ইসলাম বলেন, খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন সবার কাছে গ্রহণযোগ্য হয়েছে। নির্বাচন পর্যবেক্ষক, দেশের সব গণমাধ্যমে নির্বাচনের প্রশংসা করেছে। কেউ বির্তক তুলতে পারেনি। কিন্তু বিএনপি এই নির্বাচনকে বির্তকিত করার চেষ্টা করছে। তারা জন্মগত মিথ্যাচারের রাজনীতি করেন। বিএনপি মিথ্যাবাদীর দল।

তিনি বলেন, ‘খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের মতোই আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সে নির্বাচনেও কেউ প্রশ্ন তুলতে পারবে না।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুক এমপি, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার সম্পাদক আকতার হোসেন, সাবেক এমপি ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক চিত্র নায়িকা সারাহ বেগম কবরী  প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:৪৪ | শুক্রবার, ২৫ মে ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com