শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফ্রেন্ডস ক্লাব ইউকে’র উদ্যোগে সিলেট নগরীর বালুচরে প্রতিবন্ধী মানুষের মাঝে নগদ অর্থ ও শিক্ষার উপকরণ সামগ্রী বিতরণ

  |   শুক্রবার, ২৬ নভেম্বর ২০২১ | প্রিন্ট

ফ্রেন্ডস ক্লাব ইউকে’র উদ্যোগে সিলেট নগরীর বালুচরে প্রতিবন্ধী মানুষের মাঝে নগদ অর্থ ও শিক্ষার উপকরণ সামগ্রী বিতরণ

সিলেট প্রতিনিধি : ফ্রেন্ডস ক্লাব ইউকে এর উদ্যোগে ব্রিটিশ নাগরিক রোলান্ড ও তার মেয়ে তালুলা এর সহযোগিতায় সিলেট নগরীর বালুচরে প্রতিবন্ধী মানুষের মাঝে হুইলচেয়ার (যারা হাটতে পারেন না) ও প্রতিবন্ধী (লার্নিং ডিফিকাল্টি) ছাত্র-ছাত্রীদেরকে নগদ অর্থ ও শিক্ষার উপকরণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫নভেম্বর)  বিকাল ৩টায় ফ্রেন্ডস ক্লাব ইউকে এর অন্যতম প্রতিষ্টাতা সদস্য সাবেক ছাত্রনেতা আব্দুল গফফার গুটলুর বালুচরের বাসায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ৮জনকে হুইলচেয়ার, একজনকে সেলাই মেশিন, কিছু লার্নিং ডিফিকাল্টি ছাত্র ছাত্রীসহ ১০ ছাত্র ছাত্রী কে ৭,০০০ টাকা করে ও ১ জনকে ১০,০০০টাকা এবং প্রতিবন্ধী ছাত্রছাত্রীদের মাঝে এক বছরের শিক্ষার উপকরণ সামগ্রী তুলে দেওয়া হয়।

ব্যতিক্রমধর্মী  এই অনুষ্ঠানটির মাধ্যমে  অসাধারণ একটি মহৎ কাজের দৃষ্টান্ত স্থাপন করেছে ফ্রেন্ডস ক্লাব ইউকে। ফ্রেন্ডস ইউকে ২০১১ সালে  সিলেটের কিছু তরুণ গড়ে তুলেছেন, তারা এই ক্লাবের মাধ্যমে বিভিন্ন সামাজিক ও মানবিক কাজের সাথে নিজেদের জড়িয়ে রেখেছেন। এই ক্লাবের আব্দুল গফফার গুটলু, সুলতান মাহমুদ ইমন, মহসিন মাহমুদ, শিপন চৌধুরী,দেলোয়ার হুসেন, মুন্না ইসলাম, কবির, দারা মিয়া, শাহিন, শিপু খান,আকাশ, সোহেল,রাসেল মিয়া,রকিব আলী প্রমুখ হলেন অন্যতম সদস্য।

অনুষ্ঠানে যারা হুইলচেয়ার পেয়েছেন তারা হলেন, নয়াসড়কের বেলি, খরাদিপাড়ার নিয়ামত ইসলাম, মারুফ ইসলাম, অনিক দাস, নয়াসড়কের ম্যাথুয়িস প্রণীত রায়, সুবিধবাজারের কুয়াশা বিশ্বাস,কাজিটুলার ছালিমা আক্তার।সেলাইয়ের মেশিন গোলাপগঞ্জের রিপন আহমদ কে দেওয়া হয়েছে।

প্রতিবন্ধী ছাত্রছাত্রী যারা শিক্ষার উপকরণ সামগ্রী ও নগদ ৭,০০০ টাকা করে দেওয়া হয়েছে তারা হলেন, মেধাবি ছাত্র রুদ্র, মনিয়া, রায়হান আহমদ তাহমিদ, হুসাইন আহমদ, সুমাইয়া বেগম ইমা, গোলাম আহমদ, লামিছা, সুরাইয়া আক্তার ও ইমাদ।

এ সময় উপস্থিত ছিলেন ইউকে ফ্রেন্ডস বাংলাদেশের সদস্য এম এ খান ছাইম, ইংল্যান্ড প্রবাসি মনি রহমান, ফেরদৌস আক্তার জেমস, মাওলানা মাছুমুর রহমান,মোঃ কবির উদ্দিন, ফয়সল আহমদ, দিলোয়ার হোসেন, মিজানুর রহমান, আজমল আলী, তাহমিদুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে উপস্থিত সবাই ইংল্যান্ডের নাগরিক রোলান্ড ও তার মেয়ে তালুলা ও ফ্রেন্ডস ক্লাব ইউকে কে সিলেটবাসীর পক্ষ থেকে অসংখ্য ধন্যবাদ জানান।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:১১ | শুক্রবার, ২৬ নভেম্বর ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com