শনিবার ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রতিবাদে শনিবার কর্মবিরতি : পিস্তল ঠেকিয়ে শিক্ষককে ছাত্রলীগ নেতার হুমকি

  |   শুক্রবার, ১৪ মার্চ ২০১৪ | প্রিন্ট

প্রতিবাদে শনিবার কর্মবিরতি :  পিস্তল ঠেকিয়ে শিক্ষককে ছাত্রলীগ নেতার হুমকি

jb

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রসায়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ সৈয়দ আলমের গায়ে পিস্তল ঠেকিয়ে টেন্ডার ছিনতাইয়ের অভিযোগ উঠেছে জবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম সিরাজুল ইসলামের বিরুদ্ধে। এ ঘটনার প্রতিবাদে শনিবার কর্মবিরতি ঘোষণা করেছেন রসায়ন বিভাগের শিক্ষকরা।

একাধিক সূত্র থেকে জানা যায়, গত বৃহস্পতিবার বিকেল ৪টায় দিকে শিক্ষককে ছাত্রনেতার পিস্তল ঠেকানোর ঘটনাটি ঘটে। এ ব্যাপারে আক্রান্ত শিক্ষক অধ্যাপক ড. মোহাম্মদ সৈয়দ আলম জবি শিক্ষক সমিতির কাছে একটি অভিযোগপত্র জমা দেন এবং প্রশাসনিকভাবে যেন সিরাজুল ইসলামের বিরুদ্ধে মামলা করা হয় তার সুপারিশ জানান।  এবিষয়ে শিক্ষক সমিতির এক কার্যনির্বাহী সদস্য (নাম প্রকাশে অনিচ্ছুক) বাংলামেইলকে বলেন, ‘ঘটনাটি সত্য কি না তা আমরা দেখছি। ড. আলম একটি অভিযোগ জমা দিয়েছেন। শনিবার আমাদের সাধারণ সভায় বিষয়টি নিয়ে আলোচনা হবে।’

এ বিষয়ে জানতে চেয়ে অধ্যাপক ড. মোহাম্মদ সৈয়দ আলমকে ফোন করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়। কিন্তু একই বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মো. শাহজাহান বাংলামেইলকে বলেন, ‘বিষয়টি খু্বই ন্যক্কারজনক। আমি ব্যক্তিগতভাবে এই ঘটনার তীব্র নিন্দা এবং দোষী ব্যাক্তির শাস্তির দাবি জানাই।’  অপরদিকে অভিযুক্ত ছাত্রলীগ নেতা এসএম সিরাজুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বাংলামেইলকে বলেন, ‘এটা আমার বিরুদ্ধে বানানো ষড়যন্ত্র। আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য এটা করা হচ্ছে।’  একটি জাতীয় দৈনিকে এই ঘটনার সংবাদ প্রকাশের বিষয়ে জানতে চাইলে সিরাজ বলেন, ‘আমি ওই পত্রিকায় প্রতিবাদলিপি পাঠিয়েছি।’

এদিকে নামপ্রকাশে অনিচ্ছুক ছাত্রলীগের একাধিক নেতা বাংলামেইলকে বলেন, আমরা এই ঘটনায় মর্মাহত, এটা আমাদের সংগঠনেরও বদনাম কুড়িয়ে আনে। তারা এ বিষয়ে কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপ কামনা করেন।  ঘটনা সম্পর্কে জানার জন্য জবি ছাত্রলীগের সভাপতি এফএম শরীফুল ইসলামকে ফোন করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।  অপরদিকে রসায়ন বিভাগের সূত্রে জানা যায়, এই ঘটনার প্রতিবাদে শনিবার বিভাগের শিক্ষকরা কর্মবিরতি এবং মৌন মিছিলের ঘোষণা দিয়েছে।

উল্লেখ্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হল উদ্ধারের দাবিতে চলমান আন্দোলনের যে ছাত্রসংগ্রাম পরিষদ গঠন করা হয়েছে, এসএম সিরাজুল ইসলাম হচ্ছেন তারই সদস্য সচিব। আগামী রোববার কেন্দ্রীয় শহীদ মিনারে ছাত্র মহাসমাবেশের প্রস্তুতিও চলছে ব্যাপকভাবে।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:০৮ | শুক্রবার, ১৪ মার্চ ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com