শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নয়াপল্টনে সমাবেশস্থলে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা

  |   রবিবার, ১৮ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

নয়াপল্টনে সমাবেশস্থলে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা

পূর্ব ঘোষিত দলীয় প্রতিবাদ সমাবেশে অংশ নিতে রাজধানী ও আশপাশের জেলা থেকে নয়াপল্টনে আসতে শুরু করেছেন বিএনপির নেতাকর্মীরা। এরই মধ্যে রাজধানীর বিভিন্ন থানার নেতাকর্মীরা বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে প্রতিবাদী স্লোগান দিচ্ছেন।

 

রাজধানীর পল্লবীসহ দেশব্যাপী বিএনপির চলমান কর্সূচিতে পুলিশের গুলিবর্ষণ ও আওয়ামী সন্ত্রাসীদের নৃশংস হামলার প্রতিবাদে এ সমাবেশের ডাক দেওয়া হয়েছে। সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের সিনিয়র নেতাদের বক্তব্য রাখার কথা রয়েছে।

বিকেল সাড়ে ৩টার দিকে সরেজমিনে দেখা যায়, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপির উদ্যোগে আয়োজিত সমাবেশের জন্য নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে পিকআপ ভ্যানে তৈরি করা হয়েছে অস্থায়ী মঞ্চ। নেতাকর্মীদের বসার জন্য সড়কে বিছানো হয়েছে কার্পেট। বক্তব্য শোনার সুবিধার্থে নয়া পল্টনের ভিআইপি সড়কের বিদ্যুতের খুঁটিতে লাগানো হয়েছে মাইক।

 

বেলা ১২টার পর থেকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আসা বিএনপির নেতাকর্মীরা নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সমাবেশ স্থলের আশ-পাশের গলিতে অবস্থান নেন। বেলা বাড়ার সঙ্গে-সঙ্গে তারা সেখানে থেকে ছোট-ছোট মিছিল নিয়ে সমাবেশ অংশ নেন। এসময় তাদের হাতে ছিল বিভিন্ন ব্যানারসহ বাঁশের লাঠিতে ঝোলানো জাতীয় পতাকা ও বিএনপির দলীয় পতাকা। অনেকের হাতে খালি লাঠিও দেখা গেছে।

এদিকে বিএনপির সমাবেশ ঘিরে যেকোনো ধরেনর অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ব্যাপক সংখ্যক পুলিশসহ সাদা পোশাকের আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। এছাড়া পুলিশের জলকামানও রাখা হয়েছে পাশের চায়না টাওয়ারের সামনে।

 

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন মিয়া বলেন, বিএনপির প্রতিবাদ সমাবেশকে কেন্দ্র করে যেকোনো ধরনের অনাকাঙিক্ষত ঘটনা মোকাবিলা করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব আমিনুল হক বলেন, আমাদের সমাবেশে আসা নেতাকর্মীদের বিভিন্ন জায়গায় বাধা দেওয়া হচ্ছে। রাজধানীর মিরপুর থেকে কয়েকজনকে গ্রেপ্তারও করা হয়েছে বলে আমরা খবর পেয়েছি। তারপরও যেকোনো মূল্যে আমরা সমাবেশ সফল করতে প্রস্তুত আছি।

Facebook Comments Box
advertisement

Posted ১১:২৩ | রবিবার, ১৮ সেপ্টেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com