শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

নেত্রকোনায় বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত ৩৫, আটক ১৩

  |   বৃহস্পতিবার, ০১ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

নেত্রকোনায় বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত ৩৫, আটক ১৩

নেত্রকোনায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রায় পুলিশের বাধার পর সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে পুলিশসহ বিএনপির ৩৫ জন নেতাকর্মী আহত হয়েছেন। এসময় বিএনপির ১৩ জন নেতাকর্মীকে আটক করে পুলিশ।

জানা যায়, বৃহস্পতিবার সকালে বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছোট বাজারস্থ দলীয় কার্যালয়ে আনন্দ মিছিল ও আলোচনা সভার আয়োজন করে। সকাল থেকে বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে জড়ো হতে থাকে। এক পর্যায়ে রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে গেলে পুলিশ বিএনপির নেতাকর্মীদের রাস্তা ছেড়ে দলীয় কার্যালয়ে যেতে বলে।

এক পর্যায়ে পুলিশ বিএনপির নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ শুরু করে। এ সময় বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

পরে পুলিশ বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে টিয়ার শেল ও রাবার বুলেট ছুড়ে। এসময় পুলিশসহ বিএনপির ৩৫ জন নেতাকর্মী আহত হন।

জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক ডা. মো. আনোয়ারুল হক সাংবাদিকদের জানান, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শান্তিপূর্ণ কর্মসূচি পালনে পুলিশ বিনা উস্কানিতে দলীয় নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ, টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে। এতে ১২ জন রাবার বুলেট বিদ্ধসহ ২৫ জন নেতাকর্মী আহত হয়েছে। আহতদেরকে স্থানীয় হাসপাতাল ও বেসরকারি ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল বলেন, বিএনপির নেতাকর্মীরা রাস্তা বন্ধ করে স্লোগান দিচ্ছিল। রাস্তায় যানবাহন ও পথচারী চলাচলের স্বার্থে তাদেরকে রাস্তা ছেড়ে দিতে বলি। বিএনপির নেতাকর্মীরা রাস্তা না ছাড়ায় লাঠিচার্জ করা হয়। এ সময় বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ছুড়ে। বিএনপির নেতাকর্মীদের ইট-পাটকেলে ১০ থেকে ১২ জন পুলিশ সদস্য আহত হয়েছে।

পরে ঘটনাস্থল থেকে বিএনপির ১৩ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে বলেও জানান তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:১০ | বৃহস্পতিবার, ০১ সেপ্টেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com