শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

নামকাওয়াস্তে আন্দোলনে খালেদাকে মুক্ত করতে পারবেন না : নাসিম

  |   শুক্রবার, ০৮ মার্চ ২০১৯ | প্রিন্ট

নামকাওয়াস্তে আন্দোলনে খালেদাকে মুক্ত করতে পারবেন না : নাসিম

বিএনপি নামকাওয়াস্তে আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করতে পারবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের সভা শেষে তিনি সাংবাদিকদের সামনে এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, আমরা আশা করব, বিএনপিসহ অন্যান্য দলের যারা নির্বাচিত হয়েছেন তারা পার্লামেন্টে আসবেন। পার্লামেন্টে গিয়ে সরকারের ভুল ধরিয়ে দেবেন। সরকারের কঠোর সমালোচনা করবেন। এ পথে আপনাদের থাকতে হবে। অন্য পথে শুধু প্রেস ব্রিফিং করে, নামকাওয়াস্তে কয়েকটি লোক দেখানোর আন্দোলন করে আপনাদের নেত্রীকে মুক্ত করতে পারবেন না।

তিনি বলেন, সামনে স্থানীয় নির্বাচন হতে যাচ্ছে। স্থানীয় নির্বাচন একটি গুরুত্বপূর্ণ নির্বাচন। স্থানীয় নির্বাচনে সব দলের লোকজন অংশগ্রহণ করেন। তবে দুঃখজনক হলো দেশের একটি বড় দল এ নির্বাচনে অংশগ্রহণ করছে না। কী কারণে করছে না সবাই জানেন। নির্বাচন বর্জন করে গত কয়েক বছর তারা নির্বাচন ভণ্ডুল করতে পারে নাই। আবারও তারা নির্বাচন বর্জন করে ভুল পথে গিয়ে দলকে ধ্বংস করে দিচ্ছে।

বিএনপির উদ্দেশ্যে ১৪ দলের মুখপাত্র বলেন, নির্বাচন বর্জনের পথ পরিহার করে জনগণকে গণতান্ত্রিক ধারায় ফিরিয়ে আনতে বাধা সৃষ্টি করবেন না। আগামী স্থানীয় নির্বাচনে জনগণ বিপুলভাবে অংশগ্রহণ করবে।

নাসিম বলেন, স্থানীয় নির্বাচনকে সুষ্ঠু করার জন্য প্রশাসন ও নির্বাচন কমিশনকে বলব, যা যা করণীয় তা করবেন। এ ব্যাপারে কোনো ছাড় দেয়া হবে না। কোনো প্রার্থীর মুখ দেখে কোনো পদক্ষেপ গ্রহণ করবেন না। নির্বাচন হবে উৎসমুখর পরিবেশে, এটা প্রধানমন্ত্রীও চান। স্থানীয় নির্বাচনে কোনো এমপি – মন্ত্রী হস্তক্ষেপ করবেন না।

বক্তব্য শেষে তিনি ১৪ দলের পক্ষ থেকে মার্চ মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচির মধ্যে রয়েছে ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, ১৯ মার্চ আলোচনা সভা, ২৫ মার্চ গণহত্যা দিবসের স্মরণসভা, ২৬ মার্চ স্বাধীনতা দিবস পালন, ২৮ মার্চ স্বাধীনতা দিবসের ওপর আলোচনা সভা।

এ সময় আরও উপস্থিত ছিলেন ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৩০ | শুক্রবার, ০৮ মার্চ ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com