শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নকলায় ১১টি কবর খুঁড়ে লাশ চুরি!

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২১ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

নকলায় ১১টি কবর খুঁড়ে লাশ চুরি!

শেরপুর : শেরপুরের নকলায় ১১টি কবর খুঁড়ে লাশ চুরি করার ঘটনা ঘটেছে। শুক্রবার (২০ জানুয়ারী) দিবাগত রাতে উপজেলার নকলা পৌরসভাধীন কায়দা বাজারদী সার্বজনীন গোরস্থান থেকে লাশ চুরি করেনেয় কঙ্কাল চোরচক্রের সদস্যরা। এনিয়ে সদ্য প্রয়াত লোকের কবর থেকে লাশ চুরি হওয়ার আশঙ্কায় চিন্তিত অনেকে।

শনিবার (২১ জানুয়ারী) ফজর নামাজ শেষে বরাবরের মতো অনেক মুসল্লি তাদের নিহত স্বজনের কবর জিয়ারত করার উদ্দেশ্যে গেলে কবর থেকে লাশ চুরির বিষয়টি তাদের নজরে পড়ে। পরে জানাজানি হলে এলাকার লোকজন তাদের স্বজনের কবর দেখতে গোরস্থানে ভিড় জমায়।

কায়দা বাজারদী সার্বজনীন গোরস্থান ব্যবস্থাপনা কমিটির সদস্য ও বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি নকলা উপজেলা শাখার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জানান, নকলা-চন্দ্রকোনা পাকা রাস্তা সংলগ্ন কায়দা বাজারদী গোরস্থানের কবর  থেকে লাশ চুরির ঘটনা এটাই প্রথম।

গোরস্থানটি ব্যস্ততম নকলা-চন্দ্রকোনা পাকা রাস্তার সাথে হওয়া সত্বেও এখান থেকে লাশ চুরি হয়ে যাওয়া খুবই দূরদর্শীতার ব্যাপার। যে বা যারা এমন গুরুত্বপূর্ণ কবরস্থান থেকে কঙ্কাল চুরি করতে পারে, তারা অবশ্যই দূরদর্শ চোরচক্র। এ চোরচক্রকের সদস্যদের  খুঁেজ বেরকরে আইনের আওতায় আনার দাবী জানান উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক ও গোরস্থান ব্যবস্থাপনা কমিটির অন্যতম সদস্য আলহাজ্ব সৈয়দ আলম মঞ্জু ও গোরস্থান ব্যবস্থাপনা কমিটির সদস্য বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি নকলা উপজেলা শাখার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জাহাঙ্গীর আলমসহ অনেকে।

এদিকে লাশ চুরি হওয়ার পরে শনিবার দুপুর থেকে কায়দা বাজারদী সার্বজনীন গোরস্থানে পর্যাপ্ত আলোর জন্য গোরস্থানের ভিতরে ও বহিরে বৈদ্যুতিক লাইট লাগানোর কাজ শুরু করেছেন গোরস্থান ব্যবস্থাপনা কমিটি।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:৩৩ | শনিবার, ২১ জানুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com