শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দুই-একজন শপথ নিলেও বিএনপির ক্ষতি হবে না: মোশররফ

  |   শনিবার, ২৭ এপ্রিল ২০১৯ | প্রিন্ট

দুই-একজন শপথ নিলেও বিএনপির ক্ষতি হবে না: মোশররফ

দলীয় সিদ্ধান্তের বাইরে শপথ নেওয়াকে দুঃখজনক বলে অভিহিত করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেছেন, বিএনপি একটি বট গাছের মত, দুই একটা পাতা ঝরলে তাতে কিছু যায় আসে না। সিদ্ধান্ত অমান্য করে দুই-একজন শপথ নিলে তাতে দলের কোনো ক্ষতি হবে না।

শনিবার (২৭ এপ্রিল) সকালে রাজধানীর শেরেবাংলা নগরে অবস্থিত শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে জাতীয়তাবাদী তাঁতীদলের নতুন কমিটি গঠন উপলক্ষে পুষ্পার্ঘ অর্পণ শেষে তিনি এসব কথা বলেন।

বিএনপিকে চাপে রাখার জন্যই আমাদের নেত্রীকে কারাগারে রাখা হয়েছে মন্তব্য করে খন্দকার মোশাররফ বলেন, জামিনযোগ্য মামলা হওয়া সত্ত্বেও একদিকে জামিন দিচ্ছে অন্যদিকে অন্য মামলা দিয়ে তাকে কারাগারে আটকে রাখা হচ্ছে।

বিএনপিকে চাপে রাখা হচ্ছে না প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, এটা জনগণই বিচার করবে। জনগণের চোখের সামনে পরিষ্কার, এই সরকার একতরফাভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য বিভিন্ন ধরনের চাপ বিরোধী দলের ওপর দিয়ে যাচ্ছে। বিএনপির ওপরে এর উপরে বিভিন্ন ধরনের চাপ সৃষ্টি করছে।

সব দলীয় আনুগত্যের বাইরে গিয়ে বিএনপির এমপিরা কেন শপথ নিচ্ছেন? এমন প্রশ্নের জবাবে সাবেক এ মন্ত্রী বলেন, বিএনপি একটা বড় বটগাছ এখান থেকে দু একটা পাতা ঝরে গেলে কিছু আসে যায় না। আমাদের অতীত ইতিহাসে এরকম আছে, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবরণের পরে হুদা আর মতিন এবং প্রেসিডেন্টের কেবিনেটের ডাকসাইটের মন্ত্রীরা বিএনপি ভাঙার চেষ্টা করেছিল। তারপরে ওয়ান ইলেভেনের সময় চেষ্টা করেছিল, পারে নাই। অতএব দুই-একজন শপথ নিল কি নিল না এটা এত বড় দলের জন্য তেমন কোনো বিষয় না।

আমরা মনে করি, আমাদের সিদ্ধান্তের বাইরে কেউ কোনো পদক্ষেপ নিলে গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থা নেবে দল। তাতে দলের কোনো ক্ষতি হবে না।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:২৪ | শনিবার, ২৭ এপ্রিল ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com