শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তারেক রহমানের বিচারের আদেশ: প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ,

  |   সোমবার, ১১ জানুয়ারি ২০২১ | প্রিন্ট

তারেক রহমানের বিচারের আদেশ: প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ,

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তির অভিযোগে নোয়াখালীর এক রাষ্ট্রদোহ মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিচার শুরুর আদেশের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

নির্বাচন কমিশনের পদত্যাগের দাবিতে সোমবার (১১ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ করে বিএনপি। সেখানে ছিল ছাত্রদলের নেতা-কর্মীরাও। এই সমাবেশ শেষে হয় বিক্ষোভ। পুরানা পল্টন, নাইটিঙ্গেল মোড় ঘুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে মিছিলটি শেষ হয়

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সহ-সভাপতি মামুন খান, মাহমুদুল হাসান বাপ্পি, সাজিদ হাসান বাবু, মুক্তাদির হাসান তরু, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, যুগ্ম-সাধারণ সম্পাদক মঈন উদ্দীন রাজু, তবিবুর রহমান সাগর, এবিএম মাহমুদ সরদার, মিজানুর রহমান শরীফ, নিজাম উদ্দীন রিপন, মারুফ এলাহী রনি, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সদস্য সচিব আমানউল্লাহ আমান, যুগ্ন আহবায়ক আবু জাফর, ইডেন কলেজ ছাত্রদলের সদস্য সচিব সানজিদা ইয়াসমিন তুলি এই মিছিলে ছিলেন।

এর আগে গত বৃহস্পতিবার স্থানীয় এক আওয়ামী লীগ নেতার করা একটি রাষ্ট্রদোহ মামলায় তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন নোয়াখালী অতিরিক্ত দায়রা জজ আদালত।

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) গুলজার আহমেদ জুয়েল জানান, ২০১৪ সালের ১৫ ও ১৭ ডিসেম্বর তারেক রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘রাজাকার’ বলে সরকারের বিরুদ্ধে বিভিন্ন ধরনের উসকানিমূলক মন্তব্য করেন। পরে তার এ বক্তব্য গণমাধ্যমে প্রকাশ পায়।

Facebook Comments Box
advertisement

Posted ২১:১৬ | সোমবার, ১১ জানুয়ারি ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com