শনিবার ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় পতাকা অবমাননার অভিযোগ গণজাগরণ মঞ্চের বিরুদ্ধে ঢাবিতে মানববন্ধন

  |   বৃহস্পতিবার, ২৭ মার্চ ২০১৪ | প্রিন্ট

জাতীয় পতাকা অবমাননার অভিযোগ গণজাগরণ মঞ্চের বিরুদ্ধে ঢাবিতে মানববন্ধন
60591_44

ঢাকা, ২৭ মার্চ : জাতীয় পতাকা অবমাননার প্রতিবাদে ‘গণজাগরণ মঞ্চ’ বিরুদ্ধে মানববন্ধন ও মৌন মিছিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় জাতীয় পতাকা অবমাননায় জড়িতদের শাস্তির দাবি জানান আন্দোলনকারীরা। 
মানববন্ধনের ব্যানারের একপাশে লেখা ছিল ‘প্রাণের জাতীয় পতাকার কনসেপ্ট ব্যবহার করে মঞ্চ বানিয়ে লাল-সবুজকে পদদলিত করলো গণজাগরণ মঞ্চ। রুখে দাঁড়াও ছাত্রসমাজ’। অন্যপাশে লেখা ছিলো ‘জাতীয় পতাকার লাল-সবুজকে পদদলিত করার প্রতিবাদে এবং দায়ী ব্যক্তিদের শাস্তির দাবিতে মানবন্ধন’।
শতাধিক শিক্ষার্থীদের অংশগ্রহণে মানববন্ধন শেষে সেখান থেকে একটি মৌন মিছিল ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে শেষ হয়। শাহবাগে পাঁচ মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে তাদের প্রতিবাদ শেষ হয়।
উল্লেখ্য, গতকাল বুধবার স্বাধীনতা দিবসে গণজাগরণ মঞ্চ শাহবাগে ‘যুদ্ধপরাধের বিচারের ও গণজাগরণ মঞ্চের ৬ দফা: আমরা কোথায়?’ শীর্ষক রাজপথ সংলাপের আয়োজন করে। আর এসব আয়োজনের জন্য শাহববাগে লাল-সবুজে রঙে জাতীয় পতাকার আদলে একটি মঞ্চ বানানো হয়। যার ওপরে দাঁড়িয়ে বক্তব্য দেন মঞ্চের নেতাকর্মীরা। আর বিষয়টিকে জাতীয় পতাকার অবমাননা বলে ক্ষোভ প্রকাশ করছেন আন্দোলনকারীরা।
Facebook Comments Box
advertisement

Posted ১২:৪৭ | বৃহস্পতিবার, ২৭ মার্চ ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com