শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চকলেট নয়, ব্যর্থতার জন্য বিএনপির আইনজীবীদের বিষ খাওয়া উচিত

  |   বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯ | প্রিন্ট

চকলেট নয়, ব্যর্থতার জন্য বিএনপির আইনজীবীদের বিষ খাওয়া উচিত

সাবেক মন্ত্রী এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, আজকে বিএনপি মনে করেছে, কোর্টের সুষ্ঠু পরিবেশ নষ্ট করে, সুপ্রিম কোর্টে অবস্থান ধর্মঘট করে, চকলেট মুখে দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করবে। আইনজীবীরা চকলেট মুখে দিয়ে তাকে মুক্ত করবে। তারা আইনজীবী হিসেবে আন্দোলন করতে পারে নাই। ব্যর্থতার জন্য ওদের বিষ খাওয়া উচিত, চকলেট না। বিষ খেয়ে আত্মহত্যা করা উচিত।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

নাসিম বলেন, আজকে জামিনের জন্য কোর্টকে জিম্মি করে বিএনপি। এই কাজ আমরা কোনোদিন করিনি। আমরা আইনি লড়াই করে মুক্ত হয়েছি। চকলেট মুখে দিয়ে আইনজীবীরা সুপ্রিম কোর্টে বসে আছে। কেউ কোনোদিন বলতে পারবে যে, জোর করে জামিন নেওয়া যায়?

তিনি আরও বলেন, আজকে তাদের উদ্দেশ্য হচ্ছে বিশৃঙ্খলা করে ক্ষমতা দখল করা। শকুনের দোয়ায় গরু মরে না।

কমিশন গঠন করে জেল হত্যার দায়ে জিয়াউর রহমানের বিচার দাবি করে ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, কমিশন করে খলনায়কের চরিত্র উন্মোচন করতে হবে। না-হলে কেউ বুঝতে পারবে না কীভাবে জিয়াউর রহমান পরিকল্পনা করে, রাজনীতি শূন্য করার জন্য জেলখানায় চার নেতাকে হত্যা করেছে। কমিশন করে এইটা বের করতে হবে। জিয়াউর রহমানের খুনির দল হলো আজকে খালেদা জিয়ার দল।

আলোচনা সভায় সংগঠনের উপদেষ্টা ও নাট্য ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রফিকুল আলম, তথ্য প্রতিমন্ত্রী ডা মুরাদ হাসান, সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:৩৬ | বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com