রবিবার ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়াকে কারাগারে রেখে বিএনপিকে অহেতুক মায়াকান্না না করার পরামর্শ জাফরুল্লাহ’র

  |   রবিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৯ | প্রিন্ট

খালেদা জিয়াকে কারাগারে রেখে বিএনপিকে অহেতুক মায়াকান্না না করার পরামর্শ জাফরুল্লাহ’র

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে বিএনপিকে অহেতুক মায়াকান্না না করার পরামর্শ দিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

রোববার (২৪ ফেব্রুয়ারি) রাজধানীর পুরানা পল্টনে ২০০৯ সালের ২৫ ফেব্রুয়ারি পিলখানা ট্রাজেডি স্মরণে বাংলাদেশ কল্যাণ পার্টি আয়োজিত আলোচনা সভায় তিনি এ পরামর্শ দেন।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কল্যাণ পার্টির মহাসচিব এম. আমিনুর রহমান, সাবেক সেনা কর্মকর্তা কামরুজ্জামান খান, এম সারোয়ার হোসেন, মো. হানিফ, সাইদুল ইসলাম, আহম্মেদ ফেরদৌস, সৈয়দ এহসানুল হুদা, আজাদ মাহবুব প্রমূখ।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলনের পরামর্শ দিয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আপনাদের যাই আছে দু’টি কাজ করতে পারেন। যাদের নামে গায়েবি মামলা দিয়েছে এই ১০ হাজার লোককে নিয়ে হাইকোর্টের ময়দানে বসেন। আরেকটা মহিলা দলের যারা আছেন আপনারা ভ্যানগাড়ি করে হলেও সারাদেশে খালেদা জিয়ার মুক্তি চান। আমি আপনাদের সঙ্গে আছি।

পিলখানায় ৫৭ জন সামরিক কর্মকর্তা হত্যা এবং চকবাজারের অগ্নিকাণ্ডে প্রায় ৭০ জন নিহতের ঘটনার মধ্যে যোগসূত্র রয়েছে বলে দাবি করে তিনি বলেন, ভারতীয় নকল পণ্যের এবং তাদের একমাত্র অর্থনীতির অগ্রযাত্রায় প্রতিবন্ধকতা ছিল কেরানীগঞ্জ ও চকবাজার। আমি মনে করি ২০ ফেব্রুয়ারি এবং পিলখানা গণহত্যায় সমন্বয় ঘটিয়েছে ভারতের গোয়েন্দা বাহিনী ‘র’ এবং তাদের সঙ্গে যুক্ত হয়েছে আরেক গোয়েন্দা বাহিনী।

পিলখানা হত্যাকাণ্ডের দ্রুত বিচার দাবি করে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বলেন, ২৫ ফেব্রুয়ারি শহীদ সেনা দিবস ঘোষণার জন্য আমরা অনেক আবেদন করেছি, কিন্তু সরকার পক্ষ করেনি। আমরাই ২৫ ফেব্রুয়ারি শহীদ সেনা দিবস ঘোষণা করলাম। সারাদেশে ওইদিন জাতীয় পতাকা অর্ধনমিত করার আহ্বান জানাচ্ছি।

Facebook Comments Box
advertisement

Posted ২২:০২ | রবিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com