শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

খালেদার মুক্তি ও মঙ্গল চায় না বিএনপি: তথ্যমন্ত্রী

  |   বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০ | প্রিন্ট

খালেদার মুক্তি ও মঙ্গল চায় না বিএনপি: তথ্যমন্ত্রী

বিএনপি দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও মঙ্গল চায় না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, খালেদা জিয়াকে বন্দি রেখে তার অসুস্থতাকে পুঁজি করে বিএনপি রাজনীতি করতে চায়। তাদের কথাবার্তাতে আমার তাই মনে হয়।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ঢাকা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার প্যারোল প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, মঙ্গলবার মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন যে, তিনি প্যারোলের কথা বলেননি। আবার তার পরিবার থেকে প্যারোলের কথা বলা হচ্ছে, পত্র-পত্রিকায় দেখলাম। যদিও এখনও কোনও আবেদন পড়েনি। বিষয়টি তারাই স্পষ্ট না। আমরা কী বলব।

হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ অদম্য গতিতে এগিয়ে চলছে। এটা কেউ কেউ না দেখার ভান করে চলে। যারা না দেখার ভান করে চলে, তাদের রাজনীতি বেগম খালেদা জিয়ার অসুস্থতার মধ্যে আটকে আছে। গত কয়েক মাসে তাদের বক্তব্য শুনলে মনে হয়- তাদের রাজনীতি শুধু খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে। সারাদেশে যে এত মানুষ অসুস্থ, সেটা নিয়ে কোনো কথা নেই।

‘আমি আল্লাহর কাছে দোয়া করবো, তাদের রাজনীতি যেন বেগম জিয়ার অসুস্থতা থেকে মুক্তি পায়’-যোগ করেন হাছান মাহমুদ।

তিনি আরও বলেন, ‘সরকারই যে শতভাগ ভালো কাজ করবে, এটা বলবো না। কিছু ভুল হতেই পারে। আর সেগুলো সমালোচনা করবে বিরোধী দল। সমালোচনার মাধ্যমে দেশকে আরও সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সাহায্য করবে। তা না করে তাদের রাজনীতি শুধু খালেদা জিয়ার অসুস্থতার মধ্যে আটকে আছে।

তথ্যমন্ত্রী আরও বলেন, ‘আগামী মুজিববর্ষের অঙ্গীকার হবে বাংলাদেশ থেকে সব অপশক্তিকে দূর করা, অপরাজনীতিকে দূর করা। কারণ গত ১১-১২ বছরে বিএনপির রাজনীতি ছিল- জ্বালাও-পোড়াও। সেটা যদি না করতো, তাহলে বাংলাদেশে আরও অনেক উন্নত হতো।’

আলোচনা সভায় জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, ঢাকা জার্নালিস্ট অ্যাসসিয়েশনের সভাপতি জহিরুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:৪৩ | বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com