শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কায়রোতে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ১৭

  |   সোমবার, ০৫ আগস্ট ২০১৯ | প্রিন্ট

কায়রোতে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ১৭

উত্তর আফ্রিকার দেশ মিসরের রাজধানী কায়রোতে এক গাড়িবোমা বিস্ফোরণে নারী ও শিশুসহ নিহত হয়েছে ১৭ জন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন ৩২ জন।

উত্তর আফ্রিকার এ দেশ দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পাঠানো বিবৃতিতে বলা হয়, সোমবার স্থানীয় সময় ভোরে কায়রোর মধ্যাঞ্চলে অবস্থিত জাতীয় ক্যান্সার ইনস্টিটিউট প্রাঙ্গণে ভয়াবহ এই বিস্ফোরণটি ঘটে। এতে সকল হতাহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়।

বিবৃতিতে আরও বলা হয়, সড়কটির কার্নিশ দিয়ে ট্র্যাফিকের বিরুদ্ধে চালা একটি গাড়ি প্রথমে আরও তিনটি গাড়িটির সঙ্গে সংঘর্ষ ঘটায়। মূলত এর পরপরই বিকট শব্দ করে ভয়াবহ এই বিস্ফোরণটি ঘটে।

জানা গেছে, প্রথমে বিস্ফোরক বোঝাই একটি গাড়ি অন্য তিনটি গাড়ির সঙ্গে সংঘর্ষ ঘটায়। এর পরপরই মূলত বিকট শব্দ করে বিস্ফোরণ ঘটে। এতেই ঘটনাস্থলে নারী ও শিশুসহ ১৭ জনের মৃত্যু হয়।

জানা যায়, হাসপাতালে চিকিৎসাধীন অনেকের অবস্থাই আশঙ্কাজনক। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা যাচ্ছে। এখন পর্যন্ত কেউ বা কোনো সংগঠন পরিকল্পিত এ আক্রমণের দায় স্বীকার করে নেয়নি।

অপর দিকে মিসরীয় পাবলিক প্রসিকিউটর মর্মান্তিক এ হামলার প্রকৃত কারণ অনুসন্ধান করে দেখছেন। তবে সূত্রের বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা ‘রয়টার্স’ জানায়, এখন পর্যন্ত কেউ বা কোনো সংগঠন পরিকল্পিত এ আক্রমণের দায় স্বীকার করে নেয়নি। সূত্র : ‘রয়টার্স’

Facebook Comments Box
advertisement

Posted ১৪:৪০ | সোমবার, ০৫ আগস্ট ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com