শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কর্মসূচি ডেকে মাঠে নেই বিএনপি

  |   রবিবার, ০৮ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট

কর্মসূচি ডেকে মাঠে নেই বিএনপি

গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে রাজধানীতে সমাবেশ করতে না দেয়ার প্রতিবাদে সারাদেশব্যাপী ডাকা বিক্ষোভ কর্মসূচির সমর্থনে মাঠে নেই বিএনপির নেতাকর্মীরা। রোববার বেলা সাড়ে ১১টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত রাজধানীর কোথাও বিক্ষোভের সমর্থনে মিছিল করার সংবাদ পাওয়া যায়নি।

৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে ৭ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার ঘোষণা দিয়েছিল বিএনপি। তবে শেষ মুহূর্তে এসেও সমাবেশের অনুমতি না পাওয়ায় শনিবার সকালে নয়াপল্টন কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে  আজ রোববার সারাদেশে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছিলেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সংবাদ সম্মেলনে তিনি জানিয়েছিলেন, বিএনপি ঘোষিত বিক্ষোভ কর্মসূচি আজ সারাদেশের প্রতিটি জেলা ও মহানগর এবং ঢাকায় প্রতিটি থানায় থানায়  পালন করা হবে। সেক্ষেত্রে বিক্ষোভ কর্মসূচি বলতে কেউ যদি বিক্ষোভ মিছিল করে আবার কেউ যদি বিক্ষোভ সমাবেশ করতে চায় তাহলে তাই করতে পারবে।

সরেজমিনে দেখা গেছে, আজ সকাল থেকেই নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয় নেতাকর্মীশূন্য অবস্থায় রয়েছে। অন্যান্য দিনে সকাল থেকে কিছু নেতাকর্মীর মিলনমেলায় কার্যালয়টি মুখর থাকলেও আজ ভিন্ন চিত্র লক্ষ্য করা গেছে।

এদিকে অন্যান্য দিনের মতো আজ এপিসি, জলকামানসহ পুলিশের কঠোর অবস্থান নেই কার্যালয়টির সামনে। মাত্র ১৫ জন পুলিশ সদস্য নয়াপল্টনের সামনে অবস্থান নিয়েছেন।

তবে কর্মসূচি ডাকা হলেও নেতাকর্মীদের মাঠে না থাকার বিষয়ে দলটির নেতারা বলছেন- প্রতিটি থানা, ওয়ার্ড নিজ উদ্যােগে কর্মসূচি পালন করবে।

নয়াপল্টনে অবস্থানরত বিএনপির সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ  বলেন, সকালে রাজধানীর কদমতলীতে বিক্ষোভের সমর্থনে মিছিল হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:৪৮ | রবিবার, ০৮ জানুয়ারি ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com