রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কক্সবাজারে নকল আকিজ বিড়িসহ আটক ১

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

কক্সবাজারে নকল আকিজ বিড়িসহ আটক ১

কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালী রোহিঙ্গাবাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়িসহ একজনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার সকাল দশটার দিকে কক্সবাজার জেলা প্রশাসন কার্যলয়ের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সালেহ আহমেদ এ অভিযান পরিচালনা করেন। এসময় আটককৃত ব্যক্তির নিকট থেকে নগদ দশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। একইসাথে অভিযুক্ত ব্যক্তিকে একমাসের কারাদণ্ড দিয়ে জেল-হাজতে প্রেরন করা হয়েছে।

স্থানীয়রা জানায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু চক্র দীর্ঘদিন ধরে নকল আকিজ বিড়ি উৎপাদন করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে বাজারজাত ও মজুদ করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার জেলা প্রশাসন কার্যলয়ের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সালেহ আহমেদ জেলার উখিয়া উপজেলার বালুখালী রোহিঙ্গাবাজারে বাজারে অভিযান চালায়। এসময় চৌদ্দ হাজার পাঁচশত (১৪,৫০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়।

অভিযানকালে নকল আকিজ বিড়িসহ আনোয়ারুল আলম নামের এক ব্যক্তিকে আটক করা পরে নকল বিড়ি বিক্রির দায়ে আটককৃত আনোয়ারুল আলমের নিকট থেকে নগদ দশ হাজার (১০,০০০) টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। একইসাথে তাকে একমাসের কারাদণ্ড দিয়ে জেল-হাজতে প্রেরন করা হয়। জব্দকৃত নকল বিড়ি গুলো আলামত হিসাবে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর জিম্মায় রাখা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ১১:০১ | শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com