শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এভাবে পার্লামেন্ট গঠন হাস্যকর ছাড়া আর কিছু নয়: মির্জা ফখরুল

  |   মঙ্গলবার, ০৮ জানুয়ারি ২০১৯ | প্রিন্ট

এভাবে পার্লামেন্ট গঠন হাস্যকর ছাড়া আর কিছু নয়: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যে নির্বাচনের সঙ্গে জনগণের কোনো সম্পর্ক নেই, সেই নির্বাচনের ফলাফলের ভিত্তিতে কোনো পার্লামেন্ট গঠন বা সরকার গঠন হাস্যকর ঘটনা ছাড়া আর কিছু নয়।

মঙ্গলবার দুপুরে(৮ জানুয়ারি) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ নির্বাচনের সঙ্গে জনগণের কোনো সম্পর্ক নেই, দেশের মানুষ এই নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছে। তাই এ ফলাফলের ভিত্তিতে কোনো পার্লামেন্ট গঠন বা সরকার গঠন হাস্যকর।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি, এই সরকারের কোনো অধিকার নেই যে বাংলাদেশের ১৬ কোটি মানুষের উপর তাদের রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পালন করার৷ এই জন্য এটা কখনোই জনগণের ভোট করে নাই, জনগণ ভোট দিয়ে এদেরকে নির্বাচিত করে নাই।

এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব আরও বলেন, জনগণের সঙ্গে সম্পর্ক নাই কিন্তু সরকার আছে। সরকার তো থাকেই, একটা কিছু না কিছু থাকতে হবে। তার সঙ্গে এটাকে মিলিয়ে লাভ নাই। তারা গোটা বাঙালি জাতির সঙ্গে আজকে প্রতারণা করলো। আপনাদের মনের মধ্যে আবেগ আসে না যে, আমরা ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধ করেছি, যে চেতনার ভিত্তিতে সেই চেতনাকে আমি ধূলিসাৎ করে দিয়ে কিছু লোকের দখলদারিত্বের জন্য আপনি সরকার গঠন করেছেন দেশ পরিচালনার জন্য। আবার সেটাকে রেফারেন্স টানবেন।

২০১৪ সালে এই প্রেক্ষাপটই ছিলো এবং এরপরও ৫ বছর তারা শাসন করেছে এমন প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, পাকিস্তান থাকে নাই? থাকছে তো। বিভিন্ন জায়গায় থাকছে না? জনগণের সঙ্গে সম্পর্ক নাই কিন্তু সরকার আছে। সরকার তো থাকেই, একটা কিছু না কিছু থাকতে হবে। তার সঙ্গে এটাকে মিলিয়ে লাভ নাই।

বিএনপি এখন কী করবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি এখন যা করার তা-ই করবে। জনগণের দল, গণতান্ত্রিক আন্দোলন করবে, জনগণের সরকারের জন্য সংগ্রাম চালিয়ে যাবে বলে মন্তব্য করেন তিনি ।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:৫০ | মঙ্গলবার, ০৮ জানুয়ারি ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com