রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদে ঢাকাগামী ৯ ট্রেন থামবে না বিমানবন্দর স্টেশনে

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৫ মার্চ ২০২৪ | প্রিন্ট

ঈদে ঢাকাগামী ৯ ট্রেন থামবে না বিমানবন্দর স্টেশনে

বিমানবন্দর রেলস্টেশনে যাত্রা বিরতি বাতিল করেছে ৯ ট্রেন। এ নির্দেশনা দিয়েছে বাংলাদেশ রেলওয়ে। ঢাকায় রেল ভবনের সম্মেলন কক্ষে ঈদুল ফিতর উপলক্ষে আন্তঃমন্ত্রণালয় সভায় রেলওয়ের মহাপরিচালক (ভারপ্রাপ্ত) সরদার সাহাদাত আলী এই তথ্য জানান।

 

ঈদে ট্রেনের নির্ধারিত সময় বজায় রাখা এবং শিডিউল বিপর্যয় নিরসনে এই সিদ্ধান্ত নিয়েছে তারা। এতে টিকিটধারী যাত্রীদের ভ্রমণে আরও সুবিধা হবে। ফলে বিমানবন্দর স্টেশন থেকে ঢাকাগামী এবং ঢাকা স্টেশন হতে বিমানবন্দরগামী আন্তঃনগর ট্রেনে কোনো টিকিট ইস্যু করা হবে না।

 

সরদার সাহাদাত আলী বলেন, আসন্ন ঈদ যাত্রার শিডিউল বিপর্যয় নিরসনে ঢাকাগামী একতা, দ্রুতযান, পঞ্চগড়, নীলসাগর, কুড়িগ্রাম, লালমনি, রংপুর, চিলাহাটি ও বুড়িমারী এক্সপ্রেস ট্রেনগুলোর বিমানবন্দর রেলস্টেশনে যাত্রা বিরতির জন্য থামানো হবে না। অন্যদিকে সুন্দরবন, মধুমতি, বেনাপোল এক্সপ্রেস ও নকশীকাঁথা কমিউটার ট্রেন ঢাকা রেলস্টেশনের শহরতলী প্ল্যাটফর্ম থেকে যাত্রা আরম্ভ করবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ঢাকা, বিমানবন্দর, জয়দেবপুর, চট্টগ্রাম, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী, খুলনাসহ সকল বড় বড় স্টেশনে জিআরপি, আরএনবি, বিজিবি ও স্থানীয় পুলিশ এবং র‍্যাবের সহযোগিতায় টিকিটবিহীন যাত্রীদের শনাক্ত করা হবে। স্টেশনে সার্বক্ষণিক প্রহরার ব্যবস্থা করা হবে। তাছাড়া জেলা প্রশাসকদের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

 

একই সঙ্গে আরএনবি, জিআরপি ও রেলওয়ে কর্মচারীরা নাশকতা প্রতিরোধে চলন্ত ট্রেনে, স্টেশনে বা রেললাইনে তাদের নিজস্ব কার্যক্রম আরও জোরদার করবে। এ ছাড়া র‍্যাব, বিজিবি, স্থানীয় পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সক্রিয় সহযোগিতায় নাশকতাকারীদের কঠোরভাবে দমন করা হবে।

 

বিমানবন্দর রেলস্টেশনে যাত্রা বিরতি বন্ধের এ নিষেধাজ্ঞা ঈদের আগে ৩ এপ্রিল থেকে কার্যকর হবে।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:৩০ | শুক্রবার, ১৫ মার্চ ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(729 বার পঠিত)
advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com