শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

আসছে মোদির বায়োপিক, প্রধানমন্ত্রীর চরিত্রে কে?

  |   সোমবার, ৩১ ডিসেম্বর ২০১৮ | প্রিন্ট

আসছে মোদির বায়োপিক, প্রধানমন্ত্রীর চরিত্রে কে?

মাত্র কয়েকদিন আগে মুক্তি পেয়েছে ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’-এর ট্রেলার। তা নিয়ে উত্তাল দেশ। ছবিতে কংগ্রেসের অনেক অভ্যন্তরীন বিষয় প্রকাশ্যে এসেছে।

যদি মনে করেন চমকের এখানেই শেষ, তবে আপনি ভুল করছেন। এই প্রথম দেশের কোনও প্রধানমন্ত্রীর বায়োপিক হচ্ছে। তাও আবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।

তবে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের রাজনৈতিক অধ্যায় নিয়ে লেখা বইয়ের উপর তৈরি হয়েছে ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’। সেটাকে অবশ্য বায়োপিক বলা যায় না। মোদির বায়োপিকের জন্য ইতিমধ্যেই ঠিক হয়ে গিয়েছে পরিচালক ও অভিনেতার নাম।

ঐতিহাসিক চরিত্র বা ঘটনা নিয়ে বলিউডে অনেক ছবি হয়েছে। ছবি হয়েছে অ্যাথলিটদের নিয়েও। দেশের অন্যতম সেরা অ্যাথলিট মিলখা সিং, মেরি কমের বায়োপিক হয়েছে। সম্প্রতি বলিউড তারকা সঞ্জয় দত্তের বায়োপিক অন্যতম সফল ছবি। ভারতের হকি টিমের অধিনায়ক সন্দীপ সিংয়ের বায়োপিকও মুক্তি পেয়েছে এই বছর।

মনমোহন সিংয়ের চরিত্রে অভিনয় কে করবেন তা নিয়ে অনেক ধন্দ ছিল। কিন্তু অনুপম খেরের অভিনয় প্রতিভায় প্রাক্তন প্রধানমন্ত্রীর চরিত্র দিব্যি মানিয়ে গিয়েছে।

তবে মোদির চরিত্রে কে অভিনয় করবেন তা নিয়ে বি টাউন জুড়ে জোর চর্চা চলছিল। অবশেষে অপেক্ষার অবসান। প্রধানমন্ত্রীর চরিত্রে অভিনয় করতে দেখা যাবে বিবেক ওবেরয়কে। সিলভার স্ক্রিনে দেখা যাবে তার পুরো নাম, বিবেকানন্দ ওবেরয়। ছবিটি পরিচালনা করবেন উমং কুমার। ‘মেরি কম’ ছবির পরিচালনার দায়িত্বে ছিলেন উমং। দেড় বছর ধরে প্রধানমন্ত্রীর বায়োপিকের জন্য যা তথ্য প্রয়োজন, সব সংগ্রহ করছে তার টিম। এখনও আরও খানিকটা গোছানো বাকি। কয়েকসপ্তাহ আগে ছবির জন্য অনুমতি নিয়ে গিয়েছিল টিম। জানুয়ারি থেকেই শুরু হয়ে যেতে পারে শুটিং। গুজরাট থেকে দিল্লি, উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশ-সহ একাধিক রাজ্যে হবে ছবির শুটিং।

ছবির কী নাম হবে, তা এখনও ঠিক হয়নি। তবে মোদির মতো দেশের হাইপ্রোফাইল রাজনৈতিক নেতার জীবনী নিয়ে ছবি হলে তা নিয়ে সর্বস্তরে আগ্রহ থাকবেই। বাণিজ্যিকভাবে সফল হওয়ার সম্ভাবনাও অনেকটাই বেশি।

তবে মোদির মতো চরিত্রে অভিনয় করা বিবেকের কাছে বেশ চ্যালেঞ্জিং হবে। কেরিয়ারে আছে ‘ওমকারা’, কোম্পানি, ‘ক্রিশ-৩’,‘শুটআউট অ্যাট লোখান্ডওয়ালা’র মতো ছবি। যেখানে দেখা গিয়েছে তার অভিনয় দক্ষতাও। মোদির বায়োপিক যে কোনও অভিনেতার কেরিয়ারে নিঃসন্দেহে বড় মাইলস্টোন। ঘনিষ্ঠমহলে জানিয়েছেন, এই বায়োপিকে কেরিয়ারের সেরা কাজ করতে চান বিবেক।

সূত্র: সংবাদ প্রতিদিন

Facebook Comments Box
advertisement

Posted ১১:৫৩ | সোমবার, ৩১ ডিসেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com