শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

অনেক হয়েছে, শেষ খেলা হবে রাজপথে : খন্দকার মাহবুব

  |   শনিবার, ০৬ অক্টোবর ২০১৮ | প্রিন্ট

অনেক হয়েছে, শেষ খেলা হবে রাজপথে : খন্দকার মাহবুব

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যাপারে কোনো ছাড় দেওয়া হবে না।অনেক খেলা হয়েছে।এবার রাজপথে শেষ খেলা হবে।

শনিবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত অংশগ্রহণ মূলক এবং সুষ্ঠু নির্বাচনে নিরপেক্ষ সরকারের অপরিহার্যতা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন এ সভার আয়োজন করে।

সংগঠনের সভাপতি মনির হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও এফবিসিসিআই’র সাবেক সভাপতি আবদুল আওয়াল মিন্টু ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব।

খন্দকার মাহবুব হোসেন বলেন, আমি আগেও বলেছি এখনো বলছি খালেদা জিয়ার কারাগারের যাওয়ার বিষয়টি সম্পূর্ণ রাজনৈতিক।দুর্নীতির সঙ্গে তার কারাগারে যাওয়ার সম্পর্ক নেই।আইনি প্রক্রিয়ায় তাকে মুক্ত করা কঠিন হবে।সরকার তাকে কারাগারে রেখে নির্বাচন করার উদ্দেশ্যে অরফানেজ ট্রাস্ট মামলায় সাজা দিয়েছে। যে মামলায় তিনি কারাগারে গেছেন সে মামলায় জামিন হলেও তাকে মুক্তি দেয়া হয়নি।সরকার আরো মামলা দিবেনা এর নিশ্চয়তা কে দেবে? তাই রাজপথের মোকাবেলায় তাকে কারামুক্ত করে আনতে হবে।

খন্দকার মাহবুব হোসেন বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, তাকে বিদেশীরা অনেক পছন্দ করেন।যদি এতোই পছন্দ করে তাহলে দয়া করে বিদেশে চলে যান। আর উন্নয়নের জোয়ার দেখিয়ে জনগণের ঘাড়ে চড়ে থাকবেন না। জনগণ আপনার দু:শাসন আর দেখতে চায়না। তারা ফ্যাসিস্ট সরকারের শাসন থেকে মুক্তি চায়।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, নির্বাচনে ভারতের নাক গলানো বন্ধ করতে হবে। তাদের হাইকমিশনার বলেছে বাংলাদেশের নির্বাচনে হস্তক্ষেপ করবে না। তার মানে অতীতে হস্তক্ষেপ করেছে। ভারতকে বলতে হবে মুক্তিযুদ্ধে সহায়তার জন্য তাদের ৭০০ কোটি টাকা খরচ হয়েছে, সেই টাকা আগেই শোধ করেছে বাংলাদেশ। আপাতত আমাদের সঙ্গে বন্ধুসুলভ আচরণ কর।

Facebook Comments Box
advertisement

Posted ২১:২১ | শনিবার, ০৬ অক্টোবর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com