সোমবার ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লন্ডনে সংহতি সভা : ঢাকসু ভিপির উপর আক্রমনকারীদের  অবিলম্বে গ্রেফতার করতে হবে

  |   রবিবার, ২২ ডিসেম্বর ২০১৯ | প্রিন্ট

লন্ডনে সংহতি সভা : ঢাকসু ভিপির উপর আক্রমনকারীদের   অবিলম্বে গ্রেফতার করতে হবে

লন্ডন প্রতিনিধি  :  ঢাকসু ভিপি নুরুল হক নুর এবং তাঁর সহকর্মীদের উপর ‘মুক্তিযাদ্ধা মন্চ’নামে ছাত্রলীগের হামলার প্রতিবাদে আজ লন্ডনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের এক প্রতিবাদ ও সংহতি সভা অনুষ্ঠিত হয় ।

সভায় এই আক্রমনকে বাংলাদেশের সকল ছাত্র সমাজ, গণতন্ত্র ও বাক স্বাধীনতার উপর ফ্যাসিবাদী নগ্ন আক্রমন বলে আখ্যায়িত করে অবিলম্বে দুরবৃত্যদের গেফতার করার দাবী জানানো হয় ।

সভায় ছাত্র অধিকার আন্দোলনের সংগ্রাম ও কর্মসুচীর সাথে জোড়ালো সমর্থন ও সংহতি প্রকাশ করা হয় ।

সভায় আন্দোলনকে অব্যাহত রাখার জন্য আগামীকাল সারাদেশে বিশ্বিদ্যালয় ও কলেজ সমুহে বিক্ষোভ কর্মসুচী পালনের আহবানের সাথে সংহতি জানানো হয় ।

এ ছাড়া আগামী ২৮ ডিসেম্বর বিকাল ৫-৩০মি: এ লন্ডনে কার্যকরী কমিটি সভা এবং ৬ জানুয়ারী দুপুর ১২ টায় লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনের সামনে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদানের কর্মসুচী ঘোষনা করা হয় ।

ঢাকা বিশ্বিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা ও সলিডারিটি ফর হিউম্যান রাইটস ইউকে র চেয়ারম্যান আব্দুল কাদির সালেহ এর সভাপতিত্বে ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা ও সিনিয়র সাংবাদিক শামসুল আলম লিটন এর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সাবেক ছাত্র নেতা ড: এম এ আজিজ,
ড: আজাবুল হক, আখতার মাহমুদ , আবু সালেহ মোহাম্মদ ইয়াহইয়া, আহমদ ময়েজ ,ইমাদুর রহমান ইমাদ , শফিক খান , শেখ মুহিতুর রহমান বাবলু, খান জামালনুরুলইসলাম,
আবদুস সালাম , আমিনুর রশীদ ,বিলাল হোসাইন মোল্লা, জয়নাল আবেদীন , মুহিব্বুল্লাহ,দিলওয়ার মিয়া , মাসুদুজ্জামান ,আব্দুল মোতালিব ও ইরফান আলী ।

সভায় নেতৃবৃন্দ তাদের বক্তব্যে তথাকথিত মুক্তিযাদ্ধা মন্চ কে ভারতীয় আর এস এস এর বাংলাদেশী ব্রান্চ উল্লেখ করে বলেন ,এরা বাংলাদেশে ভারতীয় আধিপত্যবাদের ক্ষেত্র তৈরীর জন্য মাঠে নেমেছে। দেশের গণতন্ত্র ও স্বাধীনতা রক্ষার জন্য এই নব্য ভারতীয় রাজাকারদের বিরুদ্ধে দৃঢ় প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

Facebook Comments Box
advertisement

Posted ২২:৩২ | রবিবার, ২২ ডিসেম্বর ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com