সোমবার ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বুয়েটে ছাত্র রাজনীতি বন্ধের নামে জঙ্গিবাদ প্রশ্রয় দিলে ব্যবস্থা: কাদের

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ৩১ মার্চ ২০২৪ | প্রিন্ট

বুয়েটে ছাত্র রাজনীতি বন্ধের নামে জঙ্গিবাদ প্রশ্রয় দিলে ব্যবস্থা: কাদের

ছাত্র রাজনীতি বন্ধের নামে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) জঙ্গিবাদ-উগ্রবাদ প্রশ্রয় দিলে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

 

আজ সকালে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ ভবনে চট্টগ্রাম বিভাগের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় এমন হুঁশিয়ারি দেন তিনি।

 

ওবায়দুল কাদের বলেন, ‘আমি রাজনীতি করি, সেজন্য বুয়েটে আমি যেতে পারব না? এটা কোন ধরনের আইন?’

সাড়ে চার বছর আগে ছাত্রলীগের কর্মীদের হাতে এক ছাত্র নিহত হওয়ার পর শিক্ষার্থীদের তীব্র আন্দোলনে রাজনীতি নিষিদ্ধ হয় বুয়েটে। ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ থাকলেও গত বুধবার মধ্যরাতে ছাত্রলীগের কয়েকজন সদস্য ক্যাম্পাসে গেলে ফের উত্তপ্ত হয়ে ওঠে বুয়েট ক্যাম্পাস।

 

শিক্ষার্থীরা বলছেন, ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ থাকলেও গত বুধবার মধ্যরাতে আবারও ছাত্রলীগের সদস্যরা বহিরাগতদের নিয়ে এসে ক্যাম্পাসে প্রোগ্রাম করেছে। যে কারণে ক্লাস পরীক্ষা বর্জন করে আন্দোলনে নামেন তারা। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ছয় দফা দাবি বাস্তবায়নে আল্টিমেটাম দেয় তারা।

আজ চট্টগ্রাম বিভাগের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় বুয়েট ইস্যু নিয়ে কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘আমাদের নেত্রী শেখ হাসিনা অপকর্ম-অন্যায়ের বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করেন এবং সেই নীতিতেই আমরা এগিয়ে চলছি। আজকে বিশ্বজিৎ হত্যার বিচার করতে গিয়ে আমাদের আমাদের অনেক কর্মী দণ্ডিত হয়েছে। তারপর বুয়েটে আবরার হত্যাকাণ্ডে আমরা কাউকে ছাড় দেইনি। শেখ হাসিনা কাউকে ছাড় দেননি।

 

সেতুমন্ত্রী বলেন, ‘এখানে সেদিন যা ঘটেছে, কেউ তো ওখানে রাজনৈতিক কোনো কর্মসূচি পালন করতে যায়নি। সেখানে তো কোনো রাজনৈতিক কর্মসূচি ছিল না। আজকে আমি রাজনীতি করি, সেজন্য বুয়েটে আমি যেতে পারব না? এটা কোন ধরনের আইন? এটা কোন ধরনের নিয়ম?

 

ওবায়দুল কাদের বলেন, আমরা পরিষ্কার একটা কথা বলতে চাই, ঘটনার তদন্ত চলছে। আমরা খতিয়ে দেখছি। কিন্তু ছাত্র রাজনীতি বন্ধের নামে বুয়েটকে জঙ্গি রাজনীতির কারখানায় পরিণত করার প্রমাণ পেলে সরকার ব্যবস্থা নেবে।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:৫৯ | রবিবার, ৩১ মার্চ ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(725 বার পঠিত)
advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com