শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিমানের টিকিট অনিয়মের তদন্ত করে কঠোর ব্যবস্থার নির্দেশ মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৫ মার্চ ২০২৪ | প্রিন্ট

বিমানের টিকিট অনিয়মের তদন্ত করে কঠোর ব্যবস্থার নির্দেশ মন্ত্রীর

হাসপাতালে চিকিৎসাধীন থেকেই বিমানের টিকিট নিয়ে উত্থাপিত অনিয়মের বিষয়ে তদন্তপূর্বক কঠোর ব্যবস্থা গ্রহণ করার নির্দেশনা দিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান।

সোমবার (২৫ মার্চ) রাজধানীর একটি হাসপাতালে ঠান্ডাজনিত সংক্রমণে ভর্তি থাকা অবস্থায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শফিউল আজিমের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এই নির্দেশনা দেন।

পর্যটনমন্ত্রী ফারুক খান বলেন, বিমানের সিট খালি থাকা ও টিকিট নিয়ে সাম্প্রতিক সময়ে ভাইরাল হওয়া বিভিন্ন বিষয় এবং যাত্রীদের যেকোনো অভিযোগ গুরুত্বের সাথে বিবেচনায় নিয়ে ব্যবস্থা গ্রহণ করতে হবে। টিকিট কাউন্টার, চেকিং কাউন্টার, কল সেন্টারসহ যেকোনো সেবার পয়েন্টে দায়িত্ব পালনরত কোনো কর্মী দায়িত্বে অবহেলা করলে বা যাত্রীদের সাথে অসদাচরণ করলে বা কোনো ধরনের অসদুপায় অবলম্বন করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্ত্রী আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী যাত্রীদের আস্থার প্রতীকে পরিণত করার জন্য কাজ করছি। বিমানের বহরে নতুন নতুন এয়ারক্রাফট যোগ করাসহ এর অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক রুট বৃদ্ধি করা হচ্ছে। সেবার মান আরও উন্নত করা হচ্ছে। বিমানের অগ্রগতিতে যারাই বাধা হিসেবে কাজ করবে তাদের কোনো প্রকার ছাড় দেওয়া হবে না।

সাক্ষাৎকালে, বিমানের ব্যবস্থাপনা পরিচালক মন্ত্রীকে আগামী ২৬ মার্চ উদ্বোধন হতে যাওয়া ঢাকা-রোম-ঢাকা ফ্লাইটের অগ্রগতি সম্পর্কে অবহিত করেন। এ সময়ে মন্ত্রী এই ফ্লাইটকে টেকসই ও লাভজনক করার জন্য বিমানের ব্যবস্থাপনা পরিচালককে বিভিন্ন নির্দেশনা দেন।

উল্লেখ্য, গত ২৩ মার্চ ঠান্ডা জনিত সংক্রমণের কারণে ডাক্তারের পরামর্শে মন্ত্রী হাসপাতালে ভর্তি হন। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন থেকেই নথি নিষ্পন্ন করাসহ সকল দাফতরিক কাজ পরিচালনা করছেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:৪৭ | সোমবার, ২৫ মার্চ ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com