সোমবার ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নগর পরিবহনের নতুন দুই রুটে চলবে ৫০ বাস

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

নগর পরিবহনের নতুন দুই রুটে চলবে ৫০ বাস

বাস রুট রেশনালাইজেশনের আওতায় ঢাকা নগর পরিবহনের নতুন ২৪ ও ২৫ নম্বর রুটে চলবে ৫০টি বাস। ঘাটারচর থেকে আব্দুল্লাহপুর পর্যন্ত পৃথক এই দুইটি সার্কুলার রুটে বাস সার্ভিস চালু হলে মেট্রোরেলের সঙ্গে যাত্রীদের কানেক্টিভিটি আরও বাড়বে বলে আশা করছে বাস রুট রেশনালাইজেশন কমিটি।

 

আজ (৭ ফেব্রুয়ারি) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বাস রুট রেশনালাইজেশনের ২৬তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভা শেষে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, নগর পরিবহনের নতুন রুট ২৪ নম্বর হিসেবে ঘাটারচর থেকে আগারগাঁও, মিরপুর ১১, কালশি, বিমানবন্দর সড়ক হয়ে রাজলক্ষ্মী, মাসকট প্লাজার বাম দিয়ে, সোনারগাঁও জনপথ, জমজম টাওয়ার, ১১ নম্বর হয়ে আব্দুল্লাহপুর পর্যন্ত চলাচল করবে। এই পথে যাওয়ার সময় মেট্রোরেলকে কানেক্ট করবে।

 

তিনি বলেন, অপরদিকে ২৫ নম্বর নতুন রুটে ঘাটারচর থেকে আসাদ গেট, খামার বাড়ি, ময়মনসিংহ সড়ক, শাহীন স্কুল, মহাখালী, কাকলি, এয়ারপোর্ট রোড দিয়ে আব্দুল্লাহপুর পর্যন্ত চলাচল করবে। আমরা চেষ্টা করেছি জনগণকে কীভাবে ভালো কানেক্টিভিটি দেওয়া যায়। ২৪ এবং ২৫ এই দুইটি রুটে প্রাথমিকভাবে আমরা ৫০টি বাসকে অনুমোদন দিতে যাচ্ছি। আগামী জুলাইয়ের মধ্যে আশা করা যায় এই দুটি রুট আমরা চালু করতে পারব। এই সার্ভিসটির মাধ্যমে যাত্রীরা মেট্রোরেলের সঙ্গে আরও বেশি কানেক্টেড হতে পারবেন।

 

বাস রুট রেশনালাইজেশন কমিটির প্রধান ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:১৮ | মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com