বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঐক্যবদ্ধভাবে সরকারের বিরুদ্ধে লড়াইয়ে অবতীর্ণ হতে হবে: ফারুক

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৮ জুন ২০২৪ | প্রিন্ট

ঐক্যবদ্ধভাবে সরকারের বিরুদ্ধে লড়াইয়ে অবতীর্ণ হতে হবে: ফারুক

ডান-বাম সবাই কাঁধে কাঁধ মিলিয়ে ঐক্যবদ্ধভাবে এই অবৈধ সরকারের বিরুদ্ধে লড়াইয়ে অবতীর্ণ হতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক।

তিনি বলেন, ‘বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে দেশে ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য আমরা এই অবৈধ সরকারের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছি। যতদিন না পর্যন্ত আমাদের ভোটাধিকার ফেরত পাব, যতদিন পর্যন্ত দেশে মানবাধিকার লঙ্ঘন বন্ধ না হবে, যতদিন পর্যন্ত বন্ধু হিসেবে যারা আমাদের দেশে শাসন করছে তাদের বিরুদ্ধে জয়লাভ না করব ততদিন পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ইসলামী ঐক্যজোট আয়োজিত সমস্ত আগ্রাসনের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জয়নুল আবদিন ফারুক নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ‘ডান-বাম সবাই মিলে কাঁধে কাঁধ মিলিয়ে ঐক্যবদ্ধভাবে এই সরকারের বিরুদ্ধে লড়াইয়ে অবতীর্ণ হয়ে আন্দোলন করতে হবে, সেই সাথে ভারতীয় পণ্য বর্জন করতে হবে। তাহলে আমরা হারানো গণতন্ত্র ফেরত পাব।

ভারতীয় পণ্য বর্জনের আহ্বান জানিয়ে বিএনপির এই নেতা বলেন, যে বন্ধু বাংলাদেশকে শোষণ করবে, যে বন্ধু আমাদের ন্যায্য পানির হিসাব দেবে না, তারা কখনো আমাদের প্রকৃত বন্ধু হতে পারে না। তাই আমরা ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে লড়াই করে যাব। যারা আমাদের বন্ধুত্বের মর্যাদা দেয় না, যারা আমাদের তিস্তার পানির ন্যায্য হিসাব দেয় না, যারা ফেলানিকে গুলি চালিয়ে হত্যা করে কাঁটাতারে ঝুলিয়ে রাখে, যারা প্রতিনিয়ত আমাদের সীমান্তে মানুষ হত্যা করে তারা কখনো আমাদের আপনজন হতে পারে না।

তিনি আরও বলেন, আমরা রাওয়ালপিন্ডির শোষণ ভেঙে দিল্লির শাসন গ্রহণ করার জন্য দেশ স্বাধীন করিনি। এ দেশের স্বাধীনতা অর্জন ছিল খেটে খাওয়া মানুষের জন্য অথচ এ দেশে আজ মানবাধিকার লঙ্ঘন হচ্ছে, এ দেশে আজ রাজনৈতিক নেতাদেরকে বিনা কারণে গ্রেপ্তার করা হচ্ছে, আজকে দেশের আলেম-ওলামাদেরকে নির্যাতন করা হচ্ছে। এগুলো বন্ধ করতে হবে।

ইসলামী ঐক্যজোটের সিনিয়র নায়েবে আমির মাওলানা শওকত আমিনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বিএনপির শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, ধর্ম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম জামাল, মুসলিম লীগের চেয়ারম্যান অ্যাডভোকেট জুলফিকার বুলবুল, তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির, মৎস্যজীবী দলের কেন্দ্রীয় নেতা ইসমাইল হোসেন সিরাজী, কৃষক দলের সহ-সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম প্রমুখ বক্তব্য দেন।

Facebook Comments Box
advertisement

Posted ১০:২৮ | শনিবার, ০৮ জুন ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(758 বার পঠিত)
advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com