রবিবার ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

উপজেলা নির্বাচনকে দলীয়ভাবে দেখা ঠিক হবে না : মঈন

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

উপজেলা নির্বাচনকে দলীয়ভাবে দেখা ঠিক হবে না : মঈন

দলীয় সিদ্ধান্ত অমান্য করে কোনো নেতাকর্মী উপজেলা নির্বাচনে অংশ নিলে তার বিষয়ে কী সিদ্ধান্ত হবে সেটি এখনি স্পষ্ট করতে রাজি নয় বিএনপি। দলটির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান বলেন, স্থানীয় সরকার নির্বাচন যেহেতু দলীয় প্রতীকে হচ্ছে না। তাই এই নির্বাচনকে দলীয়ভাবে দেখাও ঠিক হবে না।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকালে রাজধানীর মগবাজার এলাকায় হৃদরোগে আক্রান্ত দলের সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক পারভেজ রেজা কাকনকে দেখতে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

মঈন খান বলেন, স্থানীয় সরকার নির্বাচন দলীয় প্রতীকে না হলে বিএনপি নির্বাচনে অংশ নেবে কি না এই প্রশ্ন আসে না। দলীয় প্রতীক না থাকলে কোনো রাজনৈতিক দলের নির্বাচনে যাওয়া-না যাওয়ার প্রশ্নই আসে না।

তিনি আরও বলেন, আমরা সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন ছাড়া এই সরকার এবং তাদের সাজানো নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচনে যাব না। শুধু উপজেলা নির্বাচনই নয়।

বিএনপির এ নেতা বলেন, উপজেলা নির্বাচনে কে যাবে, না যাবে এটা তো বিএনপির দলীয়ভাবে দেখার কোনো বিষয় নয়। গ্রামে এমন বাড়ি আছে যেখানে এক ভাই বিএনপি করে, আরেক ভাই আওয়ামী লীগ করে। এটাই হচ্ছে আমাদেরর সমাজের বাস্তবতা। কাজেই এখানে সবকিছু দল দিয়ে চিন্তা করা যাবে না। এখন কেউ দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচন অংশ নিলে, তখন দেখা যাবে তার বিষয়ে কী সিদ্ধান্ত হয়।

মঈন খান বলেন, সরকার বিরোধী দলকে দমন করার জন্য একটি অস্ত্র ব্যবহার করছে। সেটা হচ্ছে ভয় দেখানো। তারা বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর মামলা দিয়ে, হামলা করে এ ভয় দেখাচ্ছে। মানুষ কিন্তু সরকারের বিরুদ্ধে নীরব প্রতিবাদ করেছে। সেটা কীভাবে? তারা ৭ জানুয়ারির নির্বাচনে ভোট কেন্দ্রে যায়নি। ভোটের ওপর যে তাদের আস্থাহীনতা তা প্রমাণ করেছে ভোট বর্জন করে।

তিনি বলেন, আন্দোলনের জন্য রাজনৈতিক দলের কর্মীরা সব সময় প্রস্তুত। তবে, ঘাত-প্রতিঘাত আছে। বিভিন্ন সময় বিএনপিসহ বিরোধী দলের ওপর হামলা করে সরকার নিশ্চিহ্ন করে দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে। প্রতিদিন দেশের বিভিন্ন জেলায় নেতাকর্মীরা হাজিরা দিচ্ছে আদালতে। এমন নেতাকর্মী আছে যাদের নামে ৩০০-৪০০ পর্যন্ত মামলা রয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:১০ | বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(741 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com